[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

২৯ বিএনপি নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা।

প্রকাশঃ May 18, 2016 | সম্পাদনাঃ 18th May 2016

ঢাকা: নাশকতার একটি মামলায় বিএনপি নেতা জয়নুল আবেদীন ফারুক, বরকত উল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, শামসুর রহমান ওরফে শিমুল বিশ্বাসসহ ২৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

আজ বুধবার পল্টন ৫(১)১৫ নম্বরের ওই মামলার চার্জশিট আমলে নিয়ে পলাতক ওই আসামিদের বিরুদ্ধে ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা এই পরোয়ানা জারি করেন।

মামলাটিতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও আসামি। তিনিসহ ২৪ জন আসামি জামিনে রয়েছেন।

গত ১৪ ফেব্রুয়ারি মামলাটিতে পল্টন থানার এসআই বিবেকানন্দ দেবনাথ ঢাকা সিএমএম আদালতে মির্জা ফখরুলসহ ৫৩ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় সম্প্রতি মহানগর দায়রা জজ আদালতে পাঠানো হয়। সে অনুযায়ী বুধবার মামলাটির চার্জশিট বিচারের জন্য গ্রহণ করে চার্জশিটে পলাতক দেখানো এবং জামিন গ্রহণ না করা ২৯ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।

মামলার উল্লেযোগ্য অপর আসামিদের মধ্যে রয়েছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, আমান উল্লাহ আমান, শহীন উদ্দিন চৌধুরী এ্যানি, শামসুজ্জামান দুদু, সুলতান সালাহ উদ্দিন টুকু, ডা. এজেডএম জাহিদ হোসেন, আব্দুস সালাম, শফিউল বারী বাবু, সাইফুল ইসলাম নিরব, খায়রুল কবির খোকন, ইসহাক সরকার, রাজিব আহসান, মীর শরাফাত সফু ও আনভির আদিল বাবু।

মামলার এজাহারে বলা হয়, ২০১৫ সালের ৫ জানুয়ারি পল্টন থানাধীন হোটেল বকশির সামনে ঢাকা মেট্টো- হ-১১-২৭৩৫ নামক মিনিবাসে আসামিরা ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেন। ওই ঘটনায় মির্জা ফখরুলসহ ৫১ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন ওই থানার এসআই মনিবুর রহমান সুজন।

এই বিভাগের আরো সংবাদ