[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

২৬ পেনাল্টির রোমাঞ্চকর ম্যাচ

প্রকাশঃ July 26, 2018 | সম্পাদনাঃ 26th July 2018

স্বাধীনতা৭১/স্পোর্টস ডেস্কঃ পৃথিবীর কোটি মানুষের প্রিয় খেলা ফুটবল। আর এই ফুটবল খেলার সবচেয়ে চমকপ্রদ দৃশ্য হলো পেনাল্টি। নির্ধারিত সময়ের পর পেনাল্টি শুট আউটে ম্যাচ গড়ালেই ফুটবলের রোমাঞ্চ দারুণভাবে উপভোগ করা যায়।

তবে সেই পেনাল্টি শুটআউট যদি গিয়ে ঠেকে ২৬ টিতে, তাহলে তো কথাই নেই! এবার সেরকমই একটি ম্যাচ দেখিয়ে ইতিহাস হয়ে থাকলো যুক্তরাষ্ট্রের রোজ বোল স্টেডিয়াম।

বৃহস্পতিবার অনুষ্ঠিত এসি মিলান ও ম্যানচেস্টার ইউনাইটেডের মধ্যকার ম্যাচটিতে ২৬ পেনাল্টি শুটআউটের এক ম্যারাথন রোমাঞ্চ হয়েছে। যেখানে শেষ পর্যন্ত ৯-৮ ব্যবধানে জিতে মাঠ ছাড়ে হোসে মরিনহোর শিষ্যরা। এর আগে নির্ধারিত সময়ে ম্যাচটি ১-১ গোলে সমতা ছিল।

এদিন প্রাক মৌসুম ফুটবল টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে মুখোমুখি হয় ইতালিয়ান জায়ান্ট মিলান ও ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ দল ম্যানইউ। তবে দারণ উত্তেজনাপূর্ণ ম্যাচটিতে শেষ পর্যন্ত আন্দ্রে হেরেরার গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে রেড ডেভিলসরা।

মূল ম্যাচের ১২ মিনিটের মাথায় অ্যালেক্সিস সানচেজের গোলে এগিয়ে যায় ম্যানইউ। তবে তিন মিনিট পরেই সুসোর গোলে সমতা পায় মিলান। এরপর নির্ধারিত ৯০ ও যোগ করা সময়ে আর কোনো দল গোল পায়নি।

আনঅফিসিয়াল ম্যাচ বলে অতিরিক্ত আর কোনো সময় না গড়িয়ে সরাসরি টাইব্রেকারে ম্যাচ যায়। আর সেখানেই দেখা যায় পেনাল্টি শুটআউটের দীর্ঘ ম্যারাথন। যেখানে একে একে ২৬টি শট শেষে ম্যানইউরই জয় হয়।

 

এই বিভাগের আরো সংবাদ