[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

১০ দিন অনুপস্থিত শিক্ষার্থীদের তথ্য সরকারকে অবহিত করতে হবে।

প্রকাশঃ July 10, 2016 | সম্পাদনাঃ 10th July 2016

Feature Imageস্বাধীনতা৭১ডটকম

ঢাকা: দেশের বিভিন্ন স্থানে সন্ত্রাসী হামলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জড়িত থাকায় সরকার শিক্ষা প্রতিষ্ঠানে ১০ দিন বা এর বেশি সময় ধরে অনুপস্থিত থাকা শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ করবে।

আজ রোববার সকলে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ তথ্য জানান

এই সময় তিনি বলেন, স্কুল, কলেজ, মাদ্রাসা এবং বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থী ১০ দিনের বেশি অনুপস্থিত থাকলে স্থানীয় শিক্ষা প্রশাসনের মাধ্যমে সরকারকে অবহিত করতে হবে। নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের সার্বিক তথ্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা উপজেলা শিক্ষা কর্মকর্তার মাধ্যমে সরকারকে জানাবেন।

সাংবাদিকদের শিক্ষামন্ত্রী বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে করণীয় নিয়ে তিনি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আলোচনা করবেন। সরকারের সন্ত্রাস ও জঙ্গিবিরোধী কর্মকাণ্ডের অংশ হিসেবেই এটি করা হবে। শিক্ষার্থীদের ভালোবাসা, আদর ও মমতা দিয়ে বড় করতে চান তাঁরা।

১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁ ও ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের জামাতের মাঠের কাছে হামলা হয়। হামলাকারীদের মধ্যে বেশ কয়েকজন রাজধানীর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, স্কলাসটিকা স্কুলসহ বিভিন্ন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী। তাদের অনেকেই কয়েক মাস ধরে নিখোঁজ ছিলেন। গুলশানের হামলার পরে দায় স্বীকার করেছে জঙ্গি দল আইএস। তবে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) শহীদুল হক গতকাল শনিবার জানান, গুলশান ও শোলাকিয়ার হামলাকারীরা নিষিদ্ধঘোষিত জেএমবির সদস্য। এসব হামলার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বঙ্গভবনে ঈদের শুভেচ্ছা বিনিময়ের সময় সন্তান বিপথগামী হলে পুলিশকে জানানোর জন্য ও সচেতন হওয়ার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান। আজ শিক্ষামন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে এই নির্দেশ দিলেন।

স্বাধীনতা৭১ডটকম/এমআর

এই বিভাগের আরো সংবাদ