[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

হিলারির ক্লিনটনের নির্বাচনী প্রচারণা হ্যাকিংয়ের শিকার

প্রকাশঃ July 30, 2016 | সম্পাদনাঃ 30th July 2016
Feature Imageস্বাধীনতা৭১ডটকম

 

আর্ন্তজাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রার্থী হিলারি ক্লিনটনের নির্বাচনী প্রচারণা হ্যাকিংয়ের শিকার হয়েছে। ডেমোক্রেটিক দলের বিভিন্ন কার্যক্রমের ওপরও এই সাইবার হামলা  শিকার হয়েছে বলে জানিয়েছে মার্কিন গণমাধ্যমগুলো। এ হামলার জন্য সন্দেহের তীর রাশিয়ার দিকে।

রাশিয়ার সরকারের হয়ে কাজ করছে এমন এজেন্টরা এই সাইবার হামলা চালিয়েছে বলে মার্কিন কর্তৃপক্ষ ধারণ করছে। অনেকেই আশংকা করছে, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া প্রভাব বিস্তার করতে চাইছে।

রাশিয়ার সরকারের পক্ষ থেকে অবশ্য এমন অভিযোগ প্রত্যাখ্যান করা হয়েছে। সেইসঙ্গে রাশিয়া বিরোধী বাগাড়ম্বরপূর্ণ এধরনের বক্তব্যের নিন্দা জানিয়েছে।

প্রেসিডেন্ট পদে ডেমোক্র্যাট দলের মনোনয়ন পাওয়া হিলারি ক্লিনটনের নির্বাচনী প্রচার অফিস জানায়, শুক্রবার বিশ্লেষণধর্মী একটি ডাটা প্রোগ্রাম হ্যাক করা হয়েছে। তবে তাদের অভ্যন্তরীন সিস্টেমে ঢুকতে পারেনি হ্যাকাররা। এর আগে গত সপ্তাহে দলের জাতীয় কনভেনশনের সন্ধ্যায় দলের জাতীয় কমিটির হ্যাক হওয়া ইমেইল ফাঁস হয়ে যায়।

এর আগে রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প প্রতিপক্ষ প্রার্থী হিলারি ক্লিনটনের ইমেইল হ্যাক করতে রাশিয়াকে উৎসাহ যোগাচ্ছেন বলে অভিযোগ করে ডেমোক্র্যাটরা।

স্বাধীনতা৭১ডটকম/এমআর

এই বিভাগের আরো সংবাদ