[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

সেন্ট মার্টিনে বেড়াতে গিয়ে আটকা পড়েছেন শতাধিক পর্যটক

প্রকাশঃ April 1, 2016 | সম্পাদনাঃ 1st April 2016

898285_73_bigকক্সবাজার প্রতিনিধি – কক্সবাজারের সেন্ট মার্টিনে বেড়াতে আসা প্রায় দেড় শতাধিক পর্যটক আটকা পড়েছে দ্বীপে। শুক্রবার সকাল থেকে বৈরী আবহাওয়া এবং ৩ নম্বর সতর্ক সংকেত থাকায় টেকনাফ থেকে কোনও জাহাজ ছাড়েনি। ফলে এর আগের দিন সেন্ট মার্টিনে বেড়াতে আসা রাত্রীযাপন করা পর্যটকরা সেখানে আটকা পড়েন।

কক্সবাজার আবহাওয়া অফিস জানায়, সঞ্চালনশীল মেঘামালার কারণে উত্তর বঙ্গোপসাগর, উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কায় তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা শফিউল আলম জানিয়েছেন, দুর্ঘটনা এড়াতে এ নৌপথে জাহাজ-ট্রলার চলাচল বন্ধ করা হয়েছে।

শফিউল আলম বলেন, ওই পর্যটকরা বৃহস্পতিবার সকালে সেন্টমার্টিন গিয়েছিলেন। শুক্রবার সকালে তাদের টেকনাফ ফেরার কথা ছিল। কিন্তু জাহাজ-ট্রলার চলাচল বন্ধ থাকায় আজও তাদের সেন্ট মার্টিনে অবস্থান করতে হচ্ছে। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে পর্যটকদের খোঁজ খবর নেওয়া হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক হলে জাহাজ নিয়ে গিয়ে তাদের টেকনাফে ফিরিয়ে আনা হবে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মজিদ জানিয়েছেন, পর্যটকরা নিরাপদে আছেন। পর্যটকদের খোঁজখবর নেওয়ার জন্য পুলিশ ফাঁড়ির সদস্যদের নির্দেশ দেওয়া হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ