[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

সাব্বিরের সেঞ্চুরি, মাহমুদউল্লাহর পাঁচ উইকেট

প্রকাশঃ May 4, 2016 | সম্পাদনাঃ 4th May 2016

2016_05_04_12_52_58_hWDAV7erjKFjKHshmvG78MXYILFpcL_original

ঢাকা: মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্যাট হাতে ঝলক দেখালেন সাব্বির রহমান রুম্মান। বুধবার ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএলে) শেখ জামালের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন বাংলাদেশ জাতীয় দলের তারকা এই ক্রিকেটার। প্রাইম ব্যাংকের হয়ে ফিফটি করেছেন নুরুল হাসান সোহান। সাব্বির-নুরুলের দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে রানের পাহাড় গড়েছে প্রাইম ব্যাংক। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩১৮ রান তুলেছে তারা। জয়ের জন্য শেখ জামালের সামনে ৩১৯ রানের টার্গেট ছুড়ে দিয়েছে প্রাইম ব্যাংক।

এদিকে প্রাইম ব্যাংকের রানের ফোয়ারার মাঝেও নিজেকে মেলে ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ! বল হাতে তুলে নিয়েছেন মূল্যবান পাঁচটি উইকেট। ১০ ওভার বোলিং করে তিনি খরচ করেছেন ৬৬ রান। শেখ জামালের পক্ষে দুটি উইকেট নিয়েছেন শফিউল ইসলাম। একটি করে উইকেট দখলে নেন নাজমুস সাদাত ও জীবন মেন্ডিস।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নামা প্রাইম ব্যাংককে শুভসূচনা এনে দেন দুই ওপেনার মেহেদী মারুফ ও শানাজ আহমেদ। ওপেনিং জুটিতে ৭৯ রান দলের স্কোরশিটে যোগ করে এই দুই উদ্বোধনী ব্যাটসম্যান। ব্যক্তিগত ৩৫ রানের মাথায় নাজমুস সাদাতের শিকার হয়ে সাজঘরে ফেরেন মেহেদী মারুফ। তবে ফিফটি তুলে নিতে ভুল করেননি শানাজ। জীবন মেন্ডিসের লেগ স্পিনে ধরাশায়ী হওয়ার আগে ৭৭ বলে ৬৬ রান করেন তিনি।

তিন নাম্বারে ব্যাটিংয়ে নামা সাব্বির রহমান জ্বলে ওঠেন। ৯৭ বলে করেছেন ঠিক ১০০ রান। তার মূল্যবান এই ইনিংসটি ছিল ৮টি চার ও একটি ছক্কায় সাজানো। শফিউল ইসলামের বলে মুক্তার আলীর হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন সাব্বির। তাকে যোগ্য সঙ্গ দেন সোহান। তৃতীয় উইকেটে ১৩৩ রানের পার্টনারশিপ গড়েন তারা। ৬৭ বলে সাতটি চারের সাহায্যে ৬৩ রান করেছেন সোহান। মাহমুদউল্লাহর বলে সরাসরি বোল্ড হন তিনি। ১৯ রান আসে অধিনায়ক শুভাগত হোমের ব্যাট থেকে।

এই বিভাগের আরো সংবাদ