[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

সাতকানিয়ায় মাদকের বিরুদ্ধে কথা বলায় যুবক খুন।

প্রকাশঃ June 22, 2020 | সম্পাদনাঃ 22nd June 2020

 

করোনার এই কঠিন পরিস্থিতিতে শহরের মানুষগুলো এখন অস্তিত্ব রক্ষার্থে ফিরে যাচ্ছেন নিজ নিজ গ্রামে। এতে বেশ প্রাণ চঞ্চল হয়ে উঠেছে গ্রামের আড্ডা স্থল গুলো। আর এরই সুযোগে বেশ সক্রিয় হয়ে উঠেছে মাদক ব্যবসায়ীরা। গ্রামের তরুনদের হাতে পৌঁছে দিচ্ছেন ইয়াবা, গাজা সহ নানা মাদকদ্রব্য। কেউ এর বিরুদ্ধে কথা বললেই দেয়া হয় নানা হুমকি ধামকি।

সাতকানিয়া উপজেলার বারদোনা গ্রামের আদর্শ পাড়াতে বেশকিছুদিন ধরে মাদকের সহজলভ্যতা দেখা যায়। এতে মাদক ব্যবসায়ী ও মাদক সেবিদের সংখ্যাও বেড়ে যায়। তাই তরুন সমাজকে পঙ্গু করে দেয়া ভয়াবহ এই ব্যাধিকে রুখতে গ্রামের শিক্ষিত তরুন সমাজ সোচ্চার হয়ে উঠে। আর এতেই বেকায়দায় পরা মাদক ব্যবসায়ীরা কুপিয়ে খুন করে এলাকার সুপরিচিত ব্যবসায়ী ও মাদক বিরোধী তরুন সমাজের পথ প্রদর্শক মোঃ মোসাদ্দেক হোসেনকে। তিনি বারদোনা গ্রামের মাহবুবুর রহমান এর বড় ছেলে।

জানাযায়, সোমবার (২২ জুন ২০২০) বিকেল ৫.০০ ঘটিকায় নিহত মোসাদ্দেক, মাদক ব্যবসায়ীদের মাদক বিক্রি বন্ধ করতে বলেন এবং তাদের সাবধান করেন। এসময় বাকবিতন্ডার সৃষ্টি হলে একপর্যায়ে মাদক ব্যবসায়ী সোহেল ক্ষুব্ধ হয়ে মোসাদ্দেক কে ছুরিকাঘাত করে।

এসময় মোসাদ্দেককে বাঁচাতে তার ছোট ভাই ফয়সাল এগিয়ে এলে তাকেও ধারালো ছুরি দ্বারা আঘাত করা হয়। পরে মুমূর্ষ অবস্থায় দুই ভাইকে পদুয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এসময় অবস্থার অবনতি হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে দায়িত্বরত চিকিৎসক মোঃ মোসাদ্দেক হোসেনকে মৃত ঘোষনা করেন। তবে নিহতের ছোট ভাই ফয়সাল আশঙ্কা জনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন আছেন।

আরো জানাযায়, সংঘবদ্ধ এই মাদক চক্রটির হোতা ইয়াবা কারবারি জামাল এর নেতৃত্বে সোহেল, সিদ্দিক, মোরশেদ ও সিএনজি ফারুখ এলাকাকে মাদকের আস্তানায় পরিণত করে ফেলে। এতে ক্ষুব্ধ হয়ে এলাকাবাসী নানা প্রতিবাদ জানালেও মামলা হামলার ভয়ে অনেকে ভীত হয়ে পরেন। তাই এলাকাবাসী ও তরুন সামাজকে সাথে নিয়ে মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছিলেন নিহত মোঃ মোসাদ্দেক।

নৃশংস এই হত্যার সাথে জড়িতদের গ্রেপ্তারে পুলিশ মাঠে নেমেছে বলে জানিয়েছেন সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সফিউল কবীর।

এই বিভাগের আরো সংবাদ