[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

সরকারি অফিসগুলোর সেবা এখনো সেবাগ্রহীতাদের আস্থা অর্জন করতে পারেনি : দুদক

প্রকাশঃ May 9, 2016 | সম্পাদনাঃ 9th May 2016

Dudok

(স্বাধীনতা৭১ডটকম)

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. নাসিরউদ্দিন আহমেদ বলেছেন, ‘সরকারি অফিসগুলোর সেবা নিয়ে কোনো গণশুনানিতেই ভালো মন্তব্য শোনা যায়নি। তারা এখনো সেবাগ্রহীতাদের আস্থা অর্জন করতে পারেনি।’

আজ সোমবার সকালে কাকরাইলে আইডিইবি ভবনে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) কার্যক্রম নিয়ে গণশুনানির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

দুদক কমিশনার বলেন, রাজধানীসহ সারাদেশে এ যাবৎ ১৩টি গণশুনানি আয়োজন করা হয়েছে। এর মধ্যে ঢাকায় তিনটি গণশুনানি আয়োজন করা হয়। কিন্তু কোনো গণশুনানিতেই সেবা গ্রহীতাদের কাছ থেকে ভালো কোনো মন্তব্য শুনতে পাওয়া যায়নি। অর্থাৎ আমাদের সরকারি অফিসগুলো এখনো সেবা গ্রহীতাদের আস্থা অর্জন করতে পারেনি।

নাসিরউদ্দিন আরো বলেন, জনগণের ট্যাক্সের টাকায় সরকারি অফিসগুলো চলে। সেবা পাওয়া তাদের সাংবিধানিক অধিকার। তাই সরকারি অফিস যদি সেবা দিতে না পারে তা থেকে লাভ কী?

দুদক কমিশনার বলেন, গণশুনানি হচ্ছে দুর্নীতি প্রতিরোধমূলক কর্মসূচি। এর মাধ্যমে সরকারি অফিসগুলোর সেবার মান উন্নয়ন করার চেষ্টা করা হচ্ছে। এর পাশাপাশি  দুর্নীতি দমন ও প্রতিকারের কাজটিও করে দুদক। সেক্ষেত্রে দুর্নীতিবাজদের হুঁশিয়ারি করে দিতে চাই, কেউ দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না।

সরকারি অফিসগুলোর সেবা নিয়ে গণশুনানি করার পাশাপাশি সেবা গ্রহীতার ভোগান্তি কমাতে প্রতিনিয়ত ফলোআপ রাখার চেষ্টা করা হচ্ছে বলে দুদক কমিশনার জানান।

বিআরটিএ’র চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, বিআরটিএ’র অফিসে ভোগান্তি রয়েছে। তবে অনেক সময় মিথ্যা অভিযোগেও বিআরটিএ’র হয়রানির শিকার হওয়ার উদাহরণ রয়েছে।

দুদক সচিব আবু মো. মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দুদক কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম, জাইকা প্রতিনিধি হিরোকি ওটানাবি ও দুদক মহাপরিচালক ফরিদ আহমদ ভূঁইয়া।

এই বিভাগের আরো সংবাদ