[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

সব রাজনৈতিক দলের প্রতিনিধিদের কমিটিতে রাখার নির্দেশ,সৈয়দ আশরাফুল।

প্রকাশঃ July 28, 2016 | সম্পাদনাঃ 28th July 2016
Ashraf-19-2
ঢাকা : সব রাজনৈতিক দলের প্রতিনিধিদের কমিটিতে রাখার নির্দেশ দিয়েছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। এছাড়া জরুরি প্রয়োজনে সরকারের উচ্চ পর্যায় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ডিসিদের সঙ্গে যোগাযোগ করা হবে। তাই তাদের সেইভাবে প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

 

জেলা পর্যায়ে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী কমিটিতে সব রাজনৈতিক দলের জনপ্রতিনিধিকে অন্তর্ভুক্ত করতে জেলা প্রশাসকদের নির্দেশ দিয়ে তিনি বলেন, ডিসিদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বয় করে নিজ নিজ এলাকার নিরাপত্তা রক্ষা করবেন। বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ের সম্মেলন কক্ষে ‘ডিসি সম্মেলন ২০১৬’-এর তৃতীয় দিনে জেলা প্রশাসকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ নির্দেশ দেন।

মতবিনিময় শেষে সাংবাদিকদের সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, মাঠপর্যায়ে প্রশাসন পরিচালনার ক্ষেত্রে জেলা প্রশাকদের কোনও সমন্বয়হীনতা নেই। তবে প্রশাসনকে আরও গতিশীল রাখতে ডিসিদের নির্দেশনা দিয়েছি। তারা যেহেতু প্রশাসনের মূল, তাই তাদের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। তবে জঙ্গিবাদ নিয়ে বেশি আলোচনা করা হয়েছে।

সৈয়দ আশরাফ বলেন, ২০১৩ সালে সকল জেলা পর্যায়ে মন্ত্রিসভার সিদ্ধান্ত অনুযায়ী দুটি কমিটি গঠন করা হয়। যার একটি ১৪ দলের সমন্বয় কমিটি। অন্যটি স্থানীয় পর্যায়ে প্রশাসনের পক্ষ থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন এবং উন্নয়ন সংক্রান্ত কমিটি। নানা কারণে এ কমিটিগুলো শক্তিশালী ছিল না। আমরা ডিসিদের প্রশাসনের কমিটিকে শক্তিশালী করার নির্দেশ দিয়েছি। সেখানে যদি প্রয়োজন হয়, তবে জনপ্রতিনিধিদের অন্তর্ভুক্ত করতে বলেছি। তবে ও কমিটিতে কোনও রাজনৈতিক দলের পদপ্রাপ্ত নেতারা অংশ নিতে পারবে না বলেও জানান তিনি।

(স্বাধীনতা৭১ডটকম/এআর)

এই বিভাগের আরো সংবাদ