[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

শ্লীলতাহানি: যাত্রাবাড়ী থানার ওসিসহ পাঁচ পুলিশ সদস্যকে অব্যাহতি

প্রকাশঃ May 10, 2016 | সম্পাদনাঃ 10th May 2016
Feature Imageস্বাধীনতা৭১ডটকম

ঢাকা: যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) অবনি শংকর রায়সহ পাঁচ পুলিশ সদস্যকে শ্লীলতাহানির অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছেন ট্রাইব্যুনাল।

দু’দফায় বিচার বিভাগীয় তদন্তে অভিযোগ প্রমাণিত হয়নি মর্মে ট্রাইব্যুনালে প্রতিবেদন দাখিল হওয়ায় মঙ্গলবার ঢাকার দুই নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শফিউল আজম তাদের অব্যাহতির এ আদেশ দেন।

অব্যাহতি প্রাপ্তরা হলেন- যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) অবনি শংকর রায় ও মুগদা থানার এসআই আবদুল কাদের, যাত্রাবাড়ী থানার এসআই জসিম ও জামাল এবং কনস্টেবল দেবাশীষ।২০ জানুয়ারি মামলাটি দায়েরের পর ২১ জানুয়ারি ট্রাইব্যুনাল বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন।

ঢাকা সিএমএম আদালতে বিচার বিভাগীয় তদন্তের পর অভিযোগ প্রমাণিত হয়নি মর্মে উল্লেখ করা হয়। ওই প্রতিবেদনের বিরুদ্ধে গত ১৫ মার্চ বাদী আপত্তি দাখিল করলে ট্রাইব্যুনাল পুনরায় বিচার বিভাগীয় তদন্তের আদেশ দেন। গত ৬ এপ্রিল ট্রাইব্যুনালে সিএমএম আদালতের দাখিলকরা পুনঃবিচার বিভাগীয় তদন্তের প্রতিবেদনেও অভিযোগ প্রমাণিত হয়নি মর্মে উল্লেখ করা হয়।

মঙ্গলবার ধার্য তারিখে প্রতিবেদনের ওপর শুনানির সময় বাদীপক্ষ ফের আপত্তি দাখিলের জন্য সময় প্রার্থনা করলে বিচারক তা নামঞ্জুর করে প্রতিবেদন অনুযায়ী আসামিদের অব্যাহতি দেন।

মামলার এজাহারে বলা হয়, পারিবারিক বিষয়কে কেন্দ্র করে ২০১৫ সালের ৩ ডিসেম্বর বাদীর ভাই ইমরানকে বাসায় ডেকে নির্যাতন করেন এসআই আবদুল কাদের। এরপর মামলার বাদীকে ফোন করে ওই বাসায় ডেকে এনে শারীরিকভাবে লাঞ্ছিত করে অভিযুক্তরা।

এই বিভাগের আরো সংবাদ