[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

শিক্ষাপ্রতিষ্ঠানে ৪ এপ্রিল ছাত্র ইউনিয়নের হরতালের ডাক

প্রকাশঃ April 1, 2016 | সম্পাদনাঃ 1st April 2016

1459429530

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদে আগামী ৪ এপ্রিল সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠানে হরতালের ডাক দিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

আজ বৃহস্পতিবার দুপুরে মিছিল নিয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিতে গেলে শাহবাগে পুলিশি বাধার পর ছাত্র সংগঠনটি এই ঘোষণা দিয়েছে।

কর্মসূচি অনুযায়ী প্রধানমন্ত্রীর বক্তব্য জানার জন্য তাঁর কার্যালয়ে দিকে রওনা হলে শাহবাগে আন্দোলনকারীদের আটকে দেয় পুলিশ। প্রথম পুলিশি ব্যারিকেড অতিক্রম করতে পারলেও দ্বিতীয় ব্যারিকেডটি আর অতিক্রম করতে পারেনি বিক্ষোভকারীরা। তখন বেশ কিছু সময় ধরে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি চলে। এতে দুই শিক্ষার্থী আহত হয়েছেন বলে ছাত্র ইউনিয়নের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

এ ঘটনার পর তাৎক্ষণিক প্রতিবাদ সভায় সংগঠনটির নেতারা জানান, তনু হত্যার ১১ দিন পার হলেও প্রধানমন্ত্রীর কাছ থেকে এ ব্যাপারে কোনো বক্তব্য না আসা
দুঃখজনক। আগামী ৪ এপ্রিলের মধ্যে তনু হত্যার তদন্তে অগ্রগতি না হলে সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠানে হরতালের কর্মসূচি দেওয়া হবে।

গত ২০ মার্চ কুমিল্লা সেনানিবাসের একটি কালভার্টের পাশে ঝোপঝাড়ে তনুর রক্তমাখা বিকৃত লাশ পাওয়া যায়। তাঁকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে বলে অভিযোগ আছে।

এই বিভাগের আরো সংবাদ