[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

শবে বরাতে মসজিদে হাজারো মুসল্লির নামাজ আদায়

প্রকাশঃ May 1, 2018 | সম্পাদনাঃ 2nd May 2018

স্বাধীনতা৭১ ডেস্কঃ  ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মঙ্গলবার রাতে পালিত হচ্ছে মুসলমানদের সৌভাগ্যের রজনী পবিত্র শবে বরাত। জাতীয় মসজিদ বায়তুল মুকাররমসহ বিভিন্ন মসজিদে মুসল্লিদের জমায়েত বাড়তে শুরু করেছে। মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ আদায়, কোরআন তিলাওয়াত, জিকির, ওয়াজ ও মিলাদ মাহফিলসহ নানা ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে রাতটি অতিবাহিত করবেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

মাগরিবের পর থেকেই রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে বায়তুল মোকাররমে আসতে শুরু করেন মুসল্লিরা। ইবাদতে মশগুল হয়ে মহান সৃষ্টিকর্তার দরবারে প্রার্থনা করছেন তারা।

পবিত্র এ রাতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সব মসজিদ সারা রাত খোলা থাকবে। বাদ ফজর দেশ, জাতি ও মুসলিম উম্মাহর জন্য আল্লাহর রহমত কামনায় মোনাজাতের মধ্য দিয়ে পবিত্র লাইলাতুল বরাতের সমাপ্তি হবে।

বার আউলিয়ার পুণ্যভূমি খ্যাত চট্টগ্রামে শবে বরাতের এশার নামাজে মসজিদগুলোতে মুসল্লির ঢল নেমেছে।  বৃদ্ধ-যুবকদের পাশাপাশি বাবা-চাচার হাত ধরে বিপুলসংখ্যক শিশু-কিশোরও মসজিদে এসেছে।

অনেক মসজিদের ছাদে ও বারান্দায় শামিয়ানা টাঙিয়ে বাড়তি মুসল্লিদের নামাজ আদায়ের জন্য জায়গা করা হয়েছে।  বড় বড় মসজিদ-মাজারগুলোর আশপাশে বসেছে আতর, টুপি, সুরমা, জায়নামাজ, তসবিহ, ধর্মীয় বই-পুস্তক বিক্রির দোকান।  কিছু কিছু মুসল্লি বাসা থেকে এনে গরিবদের মধ্যে বিলি করছেন হালুয়া-রুটি।

এই বিভাগের আরো সংবাদ