[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

রেলের সম্পত্তি দখল করলে ৭ বছরের জেল

প্রকাশঃ May 2, 2016 | সম্পাদনাঃ 2nd May 2016

Cabinet-Meeting

ঢাকা: রেলওয়ের সম্পত্তি চুরি কিংবা অবৈধ দখল প্রমাণ হলে জড়িতদের অনধিক সাত বছরের জেল অথবা জরিমানার বিধান রেখে রেলওয়ে সম্পত্তি (অবৈধ দখল উদ্ধার) আইন, ২০১৬ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

আজ সোমবার মন্ত্রিসভার বৈঠকে এই খসড়া অনুমোদন দেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক শেষে এক সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, আজকের বৈঠকে কুয়েতের সঙ্গে বাংলাদেশের সরকারি পর্যায়ে একটি বিনিয়োগ চুক্তির খসড়া অনুমোদন করেছে মন্ত্রিসভা। এই চুক্তির আওতায় উভয় দেশের শিল্প উদ্যোক্তারা বিনিয়োগ ও ভিসা–সুবিধা পাবেন। এ ছাড়া কুয়েত পেট্রোলিয়াম করপোরেশন বাংলাদেশে বিনিয়োগ করতে পারবে। মন্ত্রিসভায় সিদ্ধান্ত নেওয়া হয়, আসন্ন পবিত্র রমজান মাসে সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিসের সময়সূচি হবে সকাল নয়টা থেকে বেলা সাড়ে তিনটা।

আজকের বৈঠকে ১৯৯৪ সালের কোম্পানি আইনের ২ নম্বর তফসিলে উল্লেখিত বিভিন্ন ফিস পুনর্র্নিধারণ করা হয়েছে। সে ক্ষেত্রে বিভিন্ন ধরনের নিবন্ধন ফি, সংঘ স্মারক ফি, নথিপত্র পরিদর্শন ফি, অনুলিপি পাওয়ার ফিসহ অন্যান্য ফি প্রায় দ্বিগুণ করা হয়েছে।

এ ছাড়া বৈঠকে জ্বালানি সহায়তা (বিদ্যুৎ) সংক্রান্ত সার্ক ফ্রেমওয়ার্ক–সংক্রান্ত চুক্তি অনুসমর্থনের প্রস্তাব অনুমোদিত হয়। এর ফলে সার্কভুক্ত দেশগুলোর বিদ্যুৎ গ্রিডে বাংলাদেশ যুক্ত হতে পারবে।

এই বিভাগের আরো সংবাদ