[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

রাষ্ট্রদ্রোহের মামলায় ফের পাঁচদিনের রিমান্ডে আসলাম

প্রকাশঃ June 8, 2016 | সম্পাদনাঃ 8th June 2016

1465370733507

রাষ্ট্রদ্রোহের মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর ফের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বুধবার সাতদিনের রিমান্ড শেষে আসলাম চৌধুরীকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে ফের সাতদিনের রিমান্ডের আবেদন জানান মামলার তদন্তকারী কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক ফজলুল হক।

শুনানি শেষে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসানের আদালত। এদিকে সুনির্দিষ্ট ধারা ও অভিযোগে মামলা হওয়ায় আসলাম চৌধুরীকে ৫৪ ধারার মামলা থেকে অব্যাহতির আবেদন জানিয়েছেন তদন্তকারী কর্মকর্তা। এ বিষয়ে পরে শুনানি হবে বলে জানিয়েছেন আদালত।

গত ৩১ মে থেকে রাজধানীর গুলশান থানায় দায়ের করা মামলাটিতে সাতদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে ডিবি।

আসামিপক্ষে শুনানি করেন আসলাম চৌধুরীর আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া। গত ১৫ মে সন্ধ্যায় রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকা থেকে আসলাম চৌধুরী ও তার ব্যক্তিগত সহকারী মো. আসাদুজ্জামান মিয়াকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (উত্তর)।

পরে তাদেরকে ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পরদিন ১৬ মে ৫৪ ধারায় (মোসাদ কানেকশনে সরকার উৎখাতে ষড়যন্ত্রের সন্দেহ) গ্রেপ্তার দেখিয়ে তাদের দুই জনকে দশদিন করে রিমান্ডে আনার আবেদন জানানো হয়। আদালত সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৪ মে সাতদিনের রিমান্ড শেষে তাদেরকে কারাগারে পাঠানো হয়। ওইদিন আসলামকে আদালতে হাজির করে মতিঝিল ও লালবাগ থানায় দায়ের করা নাশকতার দুই মামলায় গ্রেফতার দেখানো হয়।

এ দুই মামলায় আসলামের ১০ দিন করে মোট ২০ দিন রিমান্ডের আবেদন করে ডিবি। আগামী ১৫ জুন এ রিমান্ড আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি পাওয়ার পর গত ২৬ মে আসলাম চৌধুরীর বিরুদ্ধে গুলশান থানায় দায়ের করা হয় রাষ্ট্রদ্রোহিতার মামলাটি। দণ্ডবিধির ১২০ (বি), ১২১ (৩) ও ১২৪ (এ) ধারায় ডিবির ইন্সপেক্টর গোলাম রাব্বানী বাদী হয়ে মামলাটি করেন।

এই বিভাগের আরো সংবাদ