[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

রামকৃষ্ণ মিশনসহ বাংলাদেশের হিন্দুদের নিরাপত্তায় সন্তুষ্ট

প্রকাশঃ June 19, 2016 | সম্পাদনাঃ 19th June 2016
Feature Imageঢাকা : ঢাকায় রামকৃষ্ণ মিশনের নিরাপত্তাসহ সারাদেশে হিন্দুদের নিরাপত্তা রক্ষায় বাংলাদেশ সরকারের উদ্যোগে সন্তুষ্টি প্রকাশ করেছে ভারত।

ঢাকার রামকৃষ্ণ মিশন পরিদর্শন শেষে রবিবার (১৯ জুন) দুপুরে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা হিন্দুদের নিরাপত্তায় সন্তুষ্টি প্রকাশের পাশাপাশি সাংবাদিকদের জানান, উগ্রপন্থা প্রতিরোধে বাংলাদেশ চাইলে সব ধরনের সহায়তা করতে ভারত প্রস্তুত আছে।

গত ১৫ জুন ঢাকার রামকৃষ্ণ মিশনে হিন্দু ধর্মাবলম্বীদের হত্যার হুমকি দিয়ে একটি উড়ো চিঠি আসে। এর পরিপ্রেক্ষিতে সরকার মিশনের নিরাপত্তা বাড়ায়।

বেশ কিছুদিন আগে থেকে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও মুসলিম সম্প্রদায়ের বেশ কয়েকজনকে একই কায়দায় হত্যা করা হচ্ছে। তথাকথিত ইসলামি স্টেট এসব হত্যার দায় স্বীকার করে বিবৃতিও দিয়েছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমে এসেছে।

হিন্দু সম্প্রদায়ের কয়েকজনের ওপর হামলার পরিপ্রেক্ষিতে দেশের বিভন্ন জায়গায় ভারতীয় হাইকমিশনের কর্মকর্তারা যাচ্ছেন।

মিশন পরিদর্শনে গিয়ে ভারতীয় হাই কমিশনার আরও বলেন, ‘বিভিন্ন জায়গায় হুমকির কারণে কমিশনের পক্ষ থেকে বাংলাদেশ সরকার ও সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।’

এ সময় পুলিশের নেওয়া পদক্ষেপে সন্তুষ্ট ঢাকার রামকৃষ্ণ মিশনের প্রধান স্বামী ধ্রুবেশানন্দ বলেন, ‘হুমকির বিষয়টি জানানোর পরপরই পুলিশের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে। এখনও পর্যন্ত পুলিশ যেভাবে নিরাপত্তা দিচ্ছে তাতে আমরা আশ্বস্ত আছি।’

এই বিভাগের আরো সংবাদ