[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

রমনা থানার নাশকতার মামলায় মির্জা ফখরুলের জামিন

প্রকাশঃ April 21, 2016 | সম্পাদনাঃ 21st April 2016

Fakhrul

ফাইল ছবি

রমনা থানায় দায়ের করা নাশকতার মামলায় জামিন পেয়েছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কামরুল হোসেন মোল্লা তার জামিন মঞ্জুর করেন। এর আগে, আদালতে উপস্থিত হয়ে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন তিনি।

পরে দুই পক্ষের শুনানি শেষে এ আদেশ দেন আদালত। গত বছর নাশকতার অভিযোগে মির্জা ফখরুলের বিরুদ্ধে রমনা থানায় মামলা করে পুলিশ।

মামলাটিতে মির্জা ফখরুল জামিনে থাকলেও সিএমএম কোর্ট থেকে মামলাটি মহানগর দায়রা জজ আদালতে বদলি হওয়ায় পূর্বশর্তে জামিন নিতে হয় তাকে।

২০১৫ সালের ৫ জানুয়ারিকে ঘিরে ২০ দলীয় জোটের আন্দোলনের সময় পল্টন থানার নাশকতার ওই তিন মামলায় মির্জা ফখরুলকে হাইকোর্ট অন্তর্বর্তীকালীন জামিন দিয়ে রুল জারি করেছিলেন। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিলে গেলে আপিল বিভাগ রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জামিন এবং জামিনের মেয়াদ শেষে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন। এছাড়াও হাইকোর্টকে রুল নিষ্পত্তি করতে বলেন। হাইকোর্ট গত বছরের ২৪ নভেম্বর রুল নিষ্পত্তি করে ওই তিন মামলায় মির্জা ফখরুলকে তিন মাসের জামিন দেন। এরপর গত ২৯ ফেব্রুয়ারি মির্জা ফখরুলকে ১৫ দিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে ৫ সদস্যের আপিল বিভাগ।

এই বিভাগের আরো সংবাদ