[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

যুক্তরাষ্ট্রের উচিত আয়নায় নিজেদের মুখ দেখা

প্রকাশঃ April 15, 2016 | সম্পাদনাঃ 15th April 2016

 

Hashan-Masud20160415134236সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের ফরেন অফিস থেকে প্রকাশিত বিশ্বের বিভিন্ন দেশের মানবাধিকার পরিস্থিতির অবনতি নিয়ে রিপোর্টে বাংলাদেশ সম্পর্কে যে তথ্য উল্লেখ করা হয়েছে তা বিভ্রান্তিমূলক ও একপেশে দাবি করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, যুক্তরাষ্ট্রের উচিত আয়নায় আগে নিজেদের মুখ দেখা।

শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে এক অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ এ কথা বলেন। মুজিবনগর দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

ড. হাছান মাহমুদ বলেন, ‘যুক্তরাষ্ট্রের কাছে বোস্টন ম্যারাথনে বোমা হামলাকারীকে গুলি করে হত্যা কিংবা পুলিশি হেফাজতে অপর হামলাকারীর মৃত্যু হওয়া অথবা মদ্যপ অবস্থায় স্কুলে হামলাকারীকে হত্যা করা-কী মানবাধিকার লঙ্ঘন নয়? কিন্তু আমাদের দেশে কোনো সন্ত্রাসী এনকাউন্টারে মারা গেলে তা মানবাধিকার লঙ্ঘন। এ ধরনের রিপোর্ট প্রকৃতপক্ষে উদ্দেশ্যমূলক ও একপেশে।’

পহেলা বৈশাখ উদযাপনে সরকারের নানা নির্দেশনা প্রসঙ্গে ড. হাছান বলেন, এসব নির্দেশনা ছিলো জনগণের নিরাপত্তার স্বার্থেই।

সংগঠনের সভাপতি অভিনেতা ফারুকের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-ফয়েজুদ্দিন মিয়া, ফাল্গুনি হামিদ, আব্দুল মতিন, এম এ করিম প্রমুখ।

এই বিভাগের আরো সংবাদ