[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

যারা প্রকাশ্যে মানুষ হত্যা করেছে তারাই স্ট্রাটিজি পাল্টে গুপ্ত হত্যা করছে

প্রকাশঃ June 8, 2016 | সম্পাদনাঃ 8th June 2016
Feature Imageঢাকা : বর্তমানে সৌদিতে ৩৫ লাখের উপর মানুষ কাজ করছে। পূর্বে সৌদি আরবে টার্গেট ছিল শুধু লোক পাঠানো। কিন্তু এখন তাদের বাংলাদেশের প্রতি চাহিদার পরিবর্তন এসেছে। কিন্তু এখন সৌদির মানুষ বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী। এখন আমরা সৌদিতে শুধু শ্রম নয় বিভিন্ন প্রশিক্ষিত লোক পাঠাতে স্বক্ষম হয়েছি। এটা আমাদের জন্য অবশ্যই বিরাট অর্জন। এ বিষয়ে সেখানে বাংলাদেশি প্রবাসিরাও খুবি খুশি। সেই সঙ্গে আমরা সৌদি প্রবাসী বাঙালিদের নিরাপত্তাও প্রদান করছি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সৌদি আরব থেকে ফিরেই জরুরি সংবাদ সম্মেলনে সৌদিতে বাংলাদেশি জনশক্তি কেমন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

বর্তমানে গুপ্তহত্যা বৃদ্ধি পেয়েছে এমন প্রশ্নে জবাবে প্রধানমন্ত্রী বলেন, যারা প্রকাশ্যে দিবালকে মানুষ হত্যা করতে পারে, এখন তাদের স্ট্রাটিজি পাল্টে গুপ্ত হত্যা করছে। তবে সরকার কিন্তু বসে নাই। আমরা ইতিমধ্যে অপরাধীদের গ্রেফতার করতে স্বক্ষম হচ্ছি। এ ব্যপারে আমি বলতে চাই ইসলাম ধর্ম কখনো হত্যাকে সমর্থন করে না। যারা ইসলামে বিশ্বাস করে তারা গুপ্ত হত্যা করতে পারে না। সারা দেশবাসীর কাছে অনুরোধ থাকবে যারা এসবের সাথে জড়িত তাদের গ্রেফতারে অবশ্যই এগিয়ে আসবে দেশবাসী।

এর আগে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে করে সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে ঢাকা শাহজালাল বিমানবন্দরে পৌঁছান।

সৌদি বাদশাহ সালমানের আমন্ত্রণে পাঁচ দিনের সফরে শুক্রবার জেদ্দা পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওই রাতেই তিনি মক্কায় ওমরাহ পালন করেন। রোববার জেদ্দায় বাংলাদেশের প্রধানমন্ত্রী ও সৌদি বাদশাহর মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক হয়। এ সময় তাদের মধ্যে সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারণ, দ্বি-পক্ষীয় ব্যবসা-বাণিজ্য, বিভিন্ন প্রকল্পে সৌদি সহযোগিতা বাড়ানো এবং হজ ব্যবস্থাপনার মতো বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

সৌদি বাদশাহ ছাড়াও সৌদি আরবের অর্থ, পররাষ্ট্র, প্রতিরক্ষা ও শ্রমমন্ত্রীসহ কয়েকজন জ্যেষ্ঠ কর্মকর্তা বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এছাড়া ওআইসির মহাসচিব ও আইডিবির ভারপ্রাপ্ত প্রেসিডেন্টও জেদ্দায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এই বিভাগের আরো সংবাদ