[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

মেয়েরা জিন্স পরার কারণেই ভূমিকম্প! প্রকাশ:

প্রকাশঃ April 17, 2016 | সম্পাদনাঃ 17th April 2016

মেয়েরা জিন্স পরার কারণেই ভূমিকম্প!

আন্তর্জাতিক ডেস্ক: ভূমিকম্পের আসল কারণ যাই হোক না কেন সে বিষয়ে এর আগে অনেকেই ‘বিচিত্র’ মতামত দিয়েছেন। কেউ বলেছিলেন নির্দিষ্ট ধর্মের ছাতার তলায় না গেলে এভাবেই ‘ঈশ্বরের’ রোষানলে পড়তে হবে। তবে সব মতামত ছাপিয়ে আলোচিত মত প্রকাশ করেছেন পাকিস্তানের ইসলামী তাত্ত্বিক নেতা ফজলুর রেহমান।

ইসলামাবাদে একটি সংবাদ সম্মেলনে জামিয়াত উলেমা-ই-ইসলামি ফজল (JUI-F)-এর মুখ্য মওলানা ফজলুর রেহমান বললেন মেয়েদের জিনস পরাই ভূমিকম্পের মতো বিপর্যয়ের কারণ। তিনি দাবি করেছেন, পাক সরকার যেন সশস্ত্র বাহিনীর মাধ্যমে এখনই একটি মিলিটারি অপরেশন করে সে দেশে মহিলাদের জিনস পরার ওপর নিষেধাজ্ঞা জারি করে। তাঁর মতে মেয়েদের ‘অশোভন’ আচরণ শুধু ভূমিকম্প নয়, মুদ্রাস্ফীতিরও কারণ। যে মেয়েরা নিজেদের ‘ময়দার বস্তা’-র মতো ঢেকে রাখে না তারা আসলে মানবসভ্যতা ধ্বংসের মোবাইল অস্ত্র। মত ফজলুর রহমানের। আর এই বিতর্কিত মন্তব্যের আলোকে নানান জনে নানান অনুভূতি প্রকাশ করেছেন। কেউ কেউ এর প্রতীকী প্রতিবাদও করেছেন।

পাকিস্তানের বিদ্যুতের সংকট, নিরাপত্তা ধ্বংস এমনকি বেলুচিস্তানের সমস্যারও পিছনেও মেয়েদের ‘অশোভন আচরণ’-কে দায়ী করেছেন জেইউআই এফ প্রধান।

নারীদের বস্তায় পুরে বাড়ির মধ্যে রেখে দিয়ে দেশে শরিয়াহ আইন চালু করলে, তালিবানি ভাইরা আর পাকিস্তান আক্রমণ করবে না। মন্তব্য ফজলুর রহমানের। খবর: আল-আরাবিয়া, নিউইয়র্ক টাইমস, ইন্ডিয়া টাইমস ও কালের কণ্ঠ-এর।

 

এই বিভাগের আরো সংবাদ