[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

মেসিকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে সমালচনার মুখে সিমিওনের দায়মোচন!

প্রকাশঃ July 30, 2018 | সম্পাদনাঃ 30th July 2018

স্বাধীনতা৭১/ স্পোর্টস ডেস্কঃ লিওনেল মেসি না ক্রিশ্চিয়ানো রোনালদো- কে সেরা? এই বিতর্কটা যেন থামার নয়। তবে ডিয়েগো সিমিওনের মতো একজন আর্জেন্টাইন যখন স্বদেশিকে রেখে রোনালদোকে সেরা বলেন, তখন বিতর্ক তো তৈরি হবেই! বিশ্বকাপ চলাকালীন সময়ে বিতর্কিত ওই মন্তব্য করে সমালোচিত হওয়া অ্যাটলেটিকো কোচ এবার নিজের অবস্থান ব্যাখ্যা করলেন পরিষ্কারভাবে। তিনি বলছেন, কথাটা অন্য প্রসঙ্গে এসেছিল, আসলে মেসিই সেরা।

বিশ্বকাপে ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টিনার ৩-০ গোলের হারের পর ক্লাব অ্যাটলেটিকোতে তার সহকারী জার্মান বুর্গোসকে একটি ভিডিও বার্তা পাঠিয়েছিলেন সিমিওনে। যেখানে দুর্বল দলকে এগিয়ে নেয়ার ব্যাপারে মেসির সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলেন সিমিওনে। তিনি বলেন, দুর্বল দল নিয়ে বরং রোনালদোই মেসির চেয়ে ভালো খেলেন। যে মন্তব্য নিয়ে উঠে সমালোচনার ঝড়।

এবার নিজের সেই মন্তব্যের ব্যাপারটি পরিষ্কার করলেন সিমিওনে। তার ব্যাখ্যা, ‘যদি আমাকে রোনালদো আর মেসির মধ্যে বেছে নিতে বলা হয়, তবে খুব সম্ভবত আমি মেসিকেই বেছে নেব। হ্যাঁ, আমি ভিডিওতে রোনালদোর কথা বলেছি। তবে সেটা ছিল আমার এবং জার্মান বুর্গোসের মধ্যে কথোপকথন। আর সবার মতো আমরা ফুটবল নিয়ে কথা বলছিলাম। যেখানে আমি মেসি আর রোনালদোকে নিয়ে কথা বলি। কে বিশ্বসেরা, সেটি নিয়ে কথা হচ্ছিল না।’

সিমিওনে বলছেন, সাধারণ একটি ক্লাবে খেলার জন্য কাউকে বেছে নিতে হলে রোনালদোকে নেবেন, আসলে এমন কথাই নাকি বলেছিলেন তিনি। অ্যাটলেটিকো কোচের ভাষায়, ‘আমি বোঝাতে চেয়েছিল, যদি তাদের মধ্যে একজনকে সাধারণ ক্লাব, সাধারণ খেলোয়াড়দের সঙ্গে বেছে নিতে হয়, তবে রোনালদোই ভালো হবে। মেসির সঙ্গে ভালো খেলোয়াড়রা থাকলে, মেসি অবশ্যই রোনালদোর থেকে সেরা।’

গত এক যুগ ধরে সেরার এই বিতর্কটা ধরে রেখেছেন মেসি আর রোনালদো। দুজনই পাঁচটি করে ‘ব্যালন ডি অর’ জিতেছেন। তবে মেসি বার্সেলোনার বাইরে না গেলেও রোনালদো খেলেছেন কয়েকটি ক্লাবে। সম্প্রতি রিয়াল মাদ্রিদের সঙ্গে ৯ বছরের সম্পর্ক ছিন্ন করে পর্তুগিজ যুবরাজ নাম লিখিয়েছেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে।

এই বিভাগের আরো সংবাদ