[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

মানবতার ডাকে ভাড়াটিয়াদের ঈদ শুভেচ্ছা পাঠালেন অসুস্থ মুক্তিযুদ্ধা

প্রকাশঃ May 12, 2020 | সম্পাদনাঃ 12th May 2020

 

 

চট্টগ্রাম প্রতিনিধিঃ  বিশ্বব্যাপী চলমান মহামারী কভিড-১৯ এর ভয়াল থাবায় লন্ডভন্ড পুরো পৃথিবী, যার বেশ ভালোই প্রভাব পরেছে বাংলাদেশে। এতে উন্নয়নশীল ও মধ্যম আয়ের আমাদের এ দেশের অবস্থা বেশ নাজুক। কভিড-১৯ এর প্রভাবে দেশের অর্থনীতি প্রায় দুর্বল হয়ে পরেছে। দেশের নানা ব্যবসা প্রতিষ্ঠান, স্কুল-কলেজ, শিক্ষা প্রতিষ্ঠান, শিল্প প্রতিষ্ঠান, শপিংমল সহ বন্ধ রয়েছে দেশের প্রায় ৯০ শতাংশ প্রতিষ্ঠান। আর এতেই বেকার ও গৃহবন্দী হয়ে পরেছে মধ্যবৃত্ত শ্রেনীর লাখো পরিবার। সরকার এই মহামারী মোকাবেলায় গরিব ও নিম্ন মধ্যবৃত্তদের ত্রাণ ও আর্থিক সাহায্য সহযোগীতা প্রদান করলেও প্রয়োজনের তুলনায় তা অপ্রতুল। যদিও এই ঘাটতি পুরণে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে ।

প্রতিনিয়ত দেশের করোনা পরিস্থিতি নজরদারী করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সরকারের পাশাপাশি দেশের বৃত্তশালীদের দুঃস্থ জনসাধারনের পাশে দাঁড়ানোর আহবান জানান, সেই সাথে আহবান জানান দেশের সকল বাড়িওয়ালারা যাতে তাদের ভাড়াটিয়াদের করোনা চলমান সময়ে ভাড়ার জন্য চাপ না দেন। দেশের এই ক্লান্তিলগ্নে তারাও যেন মানবিকতার পরিচয় দেন।

আর এই ডাকে সাড়া দিয়ে কিছু বৃত্তশালী ও অনেক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। এতে অনুপ্রাণিত এক অসুস্থ মুক্তিযোদ্ধাও বাড়িয়ে দিয়েছেন তার সাহায্যের হাত। চট্টগ্রামের ফয়েজলেক এলাকায় বসবাসকারী এই মুক্তিযোদ্ধার নাম মোহাম্মদ ওবাইদুল হক। তিনি একজন অবসর প্রাপ্ত রেলওয়ে কর্মকর্তা। পেনশন ও কিছু ভাড়া ঘরের টাকায় চলে তার সংসার। দেশের এই কঠিন সময়ে আবারো নিজের দেশাত্ববোধ ও মানবতাবোধ থেকেই নিজ ভাড়াটিয়াদের উদ্দেশ্যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তিনি।

ভাড়াটিয়াদের দু মাসের ভাড়া বিনা আদায়ে তাদের ইলেকট্রিক বিলও প্রাদান করছেন তিনি। সেই সাথে এই বছরের ঈদ আনন্দময় না হলেও ঈদ যেন কষ্টের না হয় সেই উদ্দেশ্যেই ভাড়াটিয়াদের পৌঁছে দিচ্ছেন ঈদ উপহার। যদিও তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্য জনিত নানা রোগে ভুগছেন।

তার মেঝো ছেলে ফারদিন বাপ্পি জানিয়েছেন, তিনি প্রচার বিমুখ হলেও, তার দেখাদেখি যাতে অন্য বাড়িওয়ালারাও তাদের ভাড়াটিয়াদের সাহায্যে এগিয়ে আসেন এবং সামর্থ থাকলে ভাড়াটিয়ার পাশাপাশি করোনায় ক্ষতিগ্রস্থ অন্যান্যদের পাশে দাঁড়াতে পারে সেই উদ্দেশ্যেই তার এই প্রচার উদ্যোগ।

উল্লেখ্য, মুক্তিযোদ্ধা মোঃ ওবাইদুল হকের মেঝো ছেলে, চট্টগ্রাম মিডিয়া ঐক্যজোটের সাধারণ সম্পাদক ফারদিন বাপ্পি  প্রচেষ্টা ফাউন্ডেশন সহ একাধিক সামাজিক সংগঠনের মাধ্যমে করোনায় ক্ষতিগ্রস্থ ও দুঃস্থ জনগোষ্ঠীর মাঝে ত্রাণ সহায়তা প্রদান করে আসছেন।

 

এই বিভাগের আরো সংবাদ