[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

মাগুরায় দুই পুরুষাঙ্গ নিয়ে এক শিশুর জন্ম

প্রকাশঃ June 7, 2016 | সম্পাদনাঃ 7th June 2016

1465291957804

মাগুরা: মাগুরায় দুটি পুরুষাঙ্গ ও দুটি মলদ্বার নিয়ে একটি শিশু জন্মগ্রহণ করেছে। সোমবার রাত সাড়ে আটটার দিকে মাগুরা শহরের একটি ক্লিনিকে অপারেশন-এর মাধ্যমে শিশুটি জন্মগ্রহণ করে। দুটি পুরুষাঙ্গ নিয়ে শিশু জন্মানোর খবর শোনার পর দলে দলে লোকজন শিশুটিকে দেখতে ওই ক্লিনিকে ভিড় জমায়।

শিশুটির বাবা বাবু সোনা রায় বলেন, ‘প্রসব বেদনা ওঠার পর আমার স্ত্রীকে সন্ধ্যা ৬টার দিকে ভায়নার মোড়ের এহসান জেনারেল হাসপাতালে নেওয়া হয়। রাত সাড়ে আটটার দিকে ডা. অপূর্ব অপারেশন করেন। কিন্তু দুটি পুরুষাঙ্গ ও দুটি মলদ্বার নিয়ে সন্তানের জন্ম হয়েছে শুনে খুব চিন্তায় পড়ে যাই। পরে অবশ্য ডা. আবদুল হাইয়ের কথা শুনে আর কোনো চিন্তা করছি না। মা ও শিশু দুজনই ভালো আছে।’

বাবু সোনা রায়ের বাড়ি মাগুরা সদরের নতুন বাজার এলাকায়। তিনি মাগুরার সোনাপট্টিতে একটি স্বর্ণের দোকানের কারিগর।

ওই ক্লিনিকের ডাক্তার অপূর্ব কুমার বিশ্বাস  জানান, অবিশ্বাস্য হলেও দুটি মলদ্বার ও দুটি পুরুষাঙ্গ নিয়ে শিশুটি জন্ম নিয়েছে। বাচ্চাটি তার দুটি পুরুষাঙ্গ দিয়েই প্রস্রাব করছে। সুতরাং ভয়ের কোনো কারণ নেই। মা ও শিশু দুজনই সুস্থ আছে।

সিজার করার পর শিশুটির এরকম অবস্থা দেখে ডাক্তার অপূর্ব মাগুরা সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. আবদুল হাইয়ের সঙ্গে পরামর্শ করেন। তিনি জানান, বছর দুয়েক পর একটি অপারেশনের মাধ্যমে শিশুটিকে স্বাভাবিক জীবন ফিরিয়ে দেওয়া সম্ভব।

এই বিভাগের আরো সংবাদ