[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

বৈশাখ বরণে ঈমান নষ্ট হয়না : তথ্যমন্ত্রী

প্রকাশঃ April 12, 2016 | সম্পাদনাঃ 12th April 2016

dbff64a259c20ae71306e3da7802a6f6অনলাইন ডেস্ক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘বৈশাখবরণে ঈমান নষ্ট হয়না, মুসলমানিত্ব যায়না এবং তা বেলাল্লাপনাও নয়’।
তিনি সোমবার বিকেলে ঢাকায় কেন্দ্রীয় শহিদ মিনারে বাঙালি সাংস্কৃতিক জোটের সাহিত্যিক, বুদ্ধিজীবী ও সংস্কৃতিকর্মী সমাবেশে প্রধান অতিথির ভাষণে আরো বলেন, একই ধর্মে বিশ্বাসী মানুষেরা নিজস্ব ভাষা ও সংস্কৃতিতে আপন আপন জাতি ও দেশ গড়েছে। ইনু বলেন, দেশজ সংস্কৃতিকে ভালোবাসা দেশপ্রেম, আর দেশপ্রেম ঈমানের অঙ্গ। সেকারণে বৈশাখবরণকে বেলাল্লাপনার সাথে তুলনা ভুল।
তিনি বলেন, একইসাথে, ‘বাংলাদেশকে নিজের সংস্কৃতির পথে এগিয়ে নিতে জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও যুদ্ধাপরাধীদের সম্পূর্ণ নির্মূল করতে হবে’।
তথ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের পথ লালন-বাউলের, রবীন্দ্র-নজরুলের, শামসুর রাহমানের, বাঙালি-গারো-সাঁওতাল-চাকমার, ঈদ-পূজা-বড়দিন-বৌদ্ধ পূর্ণিমার, একুশে-স্বাধীনতা-বিজয়-বৈশাখের পথ। জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও যুদ্ধাপরাধীদের পথ নয়।’
আয়োজক জোটের সভাপতি সাইফুল আজম বাশারের সভাপতিত্ব সমাবেশে বক্তব্য রাখেন চিত্রনায়ক ফারুক আহমেদ, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা সুলতান শরীফ, জোটের সদস্য সচিব আব্দুল মতিন ভূঁইয়া, স্বাধীনবাংলা বেতারশিল্পী মনোরঞ্জন ঘোষাল, ঢাকা সাংবাদিক ইউনিয়ন সভাপতি শাবান মাহমুদ প্রমুখ।

এই বিভাগের আরো সংবাদ