[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

বিদেশি বিনিয়োগকারীদের প্রাধান্য দেবে সরকার

প্রকাশঃ May 12, 2016 | সম্পাদনাঃ 12th May 2016
Feature Image(স্বাধীনতা৭১ডটকম)

ঢাকা: দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ এখন আকর্ষণীয় নিরাপদ বিনিয়োগ স্থান বলে মন্তব্য করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, বিদেশি বিনিয়োগকারীদের প্রাধান্য দিচ্ছে সরকার। বিদেশি বিনিয়োগকারীদের বাংলাদেশে বিশেষ অর্থনৈতিক অঞ্চল দেওয়াসহ প্রয়োজনীয় সুযোগ-সুবিধা দেওয়া হবে।

আজ বৃহস্পতিবার সকালে সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকের আগে সাংবাদিকদের এসব কথা বলেন।

মন্ত্রী বিদেশিদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান। বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ সরকার বিনিয়োগবান্ধব আকর্ষণীয় সুযোগ-সুবিধা দিয়ে বৈদেশিক বিনিয়োগ নীতি গ্রহণ করেছে। দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ এখন আকর্ষণীয় নিরাপদ বিনিয়োগ স্থান।

মন্ত্রী আরো বলেন, বাংলাদেশে বিনিয়োগবান্ধব পরিবেশ বিরাজ করার কারণে অনেক দেশের বিনিয়োগকারীরা এগিয়ে আসছেন। দেশে বিনিয়োগ বৃদ্ধির জন্য গড়ে তোলা বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ইতিমধ্যে জাপান, চীন ও ভারতকে অর্থনৈতিক জোন গড়ে তুলতে জমি বরাদ্দ দেওয়ারও সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশে নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত পিয়েরে মায়াদু বলেছেন, ‘বাংলাদেশে জঙ্গিবাদ, রাজনৈতিক অস্থিরতা এবং গ্যাস ও বিদ্যুতের সংকট ব্যবসার বিকাশ ও বিদেশি বিনিয়োগের অন্যতম বাধা।  বাংলাদেশে পণ্য রপ্তানির ক্ষেত্রে শুল্কায়ন জটিলতার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘বাংলাদেশের ব্যবসায়ীদের আর্থিক লেনদেনের স্বচ্ছতার বিষয়টিও গুরুত্বের সঙ্গে দেখতে হবে।’

এই বিভাগের আরো সংবাদ