[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

বিচারপতিদের জন্য ২০তলা বিশিষ্ট আবাসিক ভবন ডিসেম্বরে হস্তান্তর

প্রকাশঃ May 28, 2016 | সম্পাদনাঃ 28th May 2016
Feature Imageস্বাধীনতা৭১ডটকম
ঢাকা : সুপ্রিমকোর্টের বিচারপতিদের জন্য ২০তলা বিশিষ্ট আবাসিক ভবন আগামী ডিসেম্বর মাসে হস্তান্তর করা হবে। এ ভবনে বিচারপতিদের জন্য ৭৬টি আধুনিক ফ্ল্যাট রয়েছে।

সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. সাব্বির ফয়েজ আজ এ কথা জানান।

তিনি বলেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে গণপূর্ত অধিদফতর (পিডব্লিওডি) ২০তলা ভবন প্রকল্পটি বাস্তবায়ন করছে। এ ভবনটিতে সাড়ে তিন হাজার বর্গফুট আয়তনের ৭৬টি অধুনিক ফ্ল্যাট থাকবে। ৭৬ জন বিচারপতি সেখানে সপরিবারে থাকতে পারবেন।

তিনি জানান, রাজধানীর কাকরাইলের সার্কিট হাউজ রোডের এ ভবন আগামী ডিসেম্বরেই সুপ্রিমকোর্টকে বুঝিয়ে দেয়া হবে। ভবনটিতে ফ্ল্যাটের সমপরিমাণ গাড়ীর পার্কিং, রিক্রেয়েশন সেন্টারের ব্যবস্থা থাকবে। তবে গাড়ী প্রবেশ ও বাহির হওয়ার ক্ষেত্রে পর্যাপ্ত স্পেসের ব্যবস্থা নির্মাণকারী প্রতিষ্ঠানকে নিশ্চিত করতে হবে। নির্মাণকারী প্রতিষ্ঠান ওই ভবনে আধুনিক সব সূযোগ সুবিধা, ব্যবহৃত ফিটিংশ মানসম্মত রাখবে বলে আশা প্রকাশ করেন অতিরিক্ত রেজিস্ট্রার।

বর্তমানে সুপ্রিমকোর্টের বিচারপতিরা অনেকে ভাড়া বাসায় বা রাজধানীর বিভিন্ন স্থানে সরকারি বাসায় বসবাস করছেন। এতে তাদের নিরাপত্তা যথাযথভাবে নিশ্চিত করা যাচ্ছে না। এসব দিক বিবেচনা করেই ২০১২ সালের ৬ মার্চ এ প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দেয় জাতীয় অর্থনৈতিক পরিষদ নির্বাহী কমিটির (একনেক)। (বাসস)

এই বিভাগের আরো সংবাদ