[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

বাংলাদেশে উগ্রবাদী গোষ্ঠীর তৎপরতায় উদ্বিগ্ন ভারত

প্রকাশঃ May 12, 2016 | সম্পাদনাঃ 12th May 2016
Feature Image(স্বাধীনতা৭১ডটকম)

ঢাকা: বাংলাদেশ সফররত ভারতের পররাষ্ট্রসচিব এস জয়শঙ্কর বলেছেন, প্রতিবেশী দেশ হিসেবে বাংলাদেশে সন্ত্রাস ও উগ্রবাদী গোষ্ঠীর তৎপরতায় ভারত উদ্বিগ্ন। পরিস্থিতি মোকাবিলায় সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত আছে নয়াদিল্লি।

আজ বৃহস্পতিবার রাজধানীর রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় দু’দেশের পররাষ্ট্রসচিব পর্যায়ের বৈঠকের শেষে এস জয়শঙ্কর এ মন্তব্য করেন।

দুপুর ১২টার দিকে রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় ভারত-বাংলাদেশের পররাষ্ট্রসচিব পর্যায়ে বৈঠক শুরু হয়। এতে এস জয়শঙ্করের সঙ্গে অংশ নেন বাংলাদেশের পররাষ্ট্রসচিব শহীদুল হক। বৈঠকে দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট নানা বিষয়  নিয়ে আলোচনা হয়।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে যেসব সিদ্ধান্ত হয়েছিল, সেগুলোর অগ্রগতি পর্যালোচনার উদ্দেশ্যে পররাষ্ট্রসচিব জয়শঙ্কর দুই দিনের সফরে বাংলাদেশে আসেন। সফরের অংশ হিসেবে এরই মধ্যে তিনি প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং বিশিষ্ট কয়েকজন নাগরিকের সঙ্গে সাক্ষাৎ করেন।

গতকাল বুধবার সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে  বৈঠক করেন এস জয়শঙ্কর। ওই সময় তিনি প্রধানমন্ত্রীকে জানান, বেশ কয়েকটি ভারতীয় কোম্পানি বাংলাদেশে গভীর সমুদ্র বন্দর স্থাপনে আগ্রহ প্রকাশ করেছে।

জয়শঙ্কর আরো বলেন, দ্বিপক্ষীয় সহযোগিতার ক্ষেত্রে নয়াদিল্লি-ঢাকা মডেল স্থাপন করেছে। অন্যদিকে বাংলাদেশের পররাষ্ট্রসচিব শহীদুল হক বলেছেন, আঞ্চলিক সহযোগিতা ও ব্লু-ইকোনমি নিয়ে একসঙ্গে কাজ করবে বাংলাদেশ ও ভারত।

এই বিভাগের আরো সংবাদ