[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

বাংলাদেশী হিন্দুদের সমস্যায় উদ্বিগ্ন মোদীর গুরুদেব জয়েন্দ্র সরস্বতী

প্রকাশঃ May 10, 2016 | সম্পাদনাঃ 10th May 2016

56271cfa877cf73ee82004b06454a90b

প্রতিবেশী ডেস্ক: ‘বাংলাদেশে বসবাসরত হিন্দুদের মানবিক ও সাংবিধানিক অধিকার রক্ষায় বর্তমান সরকার কার্যত কোন দৃশ্যমান ভূমিকা পালন করছে না।”

এই ইস্যুতে পৃথিবীর অন্যান্য দেশের মতো ভারতের পার্লামেন্টে বাংলাদেশী হিন্দুদের উপর অত্যাচারের কথা তুলে ধরতে যাচ্ছে হিন্দু স্ট্রাগল কমিটি (এইচএসসি)। এ উদ্দেশ্যে তারা ভারত সহ সকল বন্ধু রাষ্ট্রের সাথে তৎপরতা চালিয়ে যাচ্ছেন। তারা রাজনৈতিক, ধর্মীয়, সেলিব্রেটি সহ সকলের সাথে দেখা করছেন এবং বাংলাদেশী হিন্দুদের কথা তুলে ধরছেন।

এরই ধারাবাহিকতায় গত ৬ মে চেন্নায়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গুরুজি শ্রীশ্রী জয়েন্দ্র সরস্বতী মহারাজ-এর সাথে সাক্ষাৎ করেন এইচএসসি নেতৃবৃন্দ। সাক্ষাৎকারীদের অন্যতম হলেন শ্রী শিপন কুমার বসু, বিবেকানন্দ দেব ও অরুন উপাধ্যায়।

এইচএসসি সূত্রে জানা যায়, গুরুজি বাংলাদেশে বসবাসকারীকারী সনাতন ধর্মাবলম্বী হিন্দুদের বর্তমান অত্যাচার নির্যাতনের কথা শুনে ব্যথিত হন এবং তিনি বাংলাদেশের হিন্দুদের পাশে থাকার আশ্বাস প্রদান করেন।

গুরুজি জানান, আগামী জুন মাসে দিল্লীতে সাংবিধানিক কক্ষে ভারতের পার্লামেন্টে বক্তব্য পেশ করার পূর্ব আয়োজনে তিনি উপস্থিত থাকবেন। সেখানে বাংলাদেশের হিন্দুদের বর্তমান করুণ হালচিত্র তুলে ধরে এর সমাধানের উপায় বের করার আহবান জানাবেন শ্রীশ্রী জয়েন্দ্র সরস্বতী মহারাজ। এ ব্যাপারে প্রয়োজনে তাঁর শিষ্য ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর সাথেও আলোচনা করবেন বলে জানান তিনি।

এই বিভাগের আরো সংবাদ