[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

ফেসবুকেও দাপুটে মোদি

প্রকাশঃ May 28, 2016 | সম্পাদনাঃ 28th May 2016

1464420535852

প্রতিবেশী ডেস্ক:  ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দুই বছর পার করেছেন নরেন্দ্র মোদি। এবং, সেটাও খুবই দক্ষতার সাথে। পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সক্রিয় থাকার ক্ষেত্রেও নিজের দাপুটে মনোভাবের পরিচয় দিয়েছেন এই বিজেপি নেতা।
যার দরুন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটটিতে ‘বিশ্ব নেতা’ হিসেবে জনপ্রিয়তায় দুই নম্বরে রয়েছেন তিনি। লাইকের ভিত্তিতে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার ঠিক পরেই রয়েছেন।
সম্প্রতি ‘বারসন-মার্স্টেলার’-এর পক্ষ থেকে ফেসবুকে জনপ্রিয়তম বিশ্ব নেতাদের তালিকা প্রকাশ করা হয়। ওই তালিকা অনুযায়ী, সর্বোচ্চ লাইক পেয়ে শীর্ষে রয়েছেন বারাক ওবামা, তারপরই রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তৃতীয় স্থানে রয়েছেন তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তাইপ এরদোগ্যান।
মোদির ফেসবুক পেজে লাইকের সংখ্যা ১০ কোটি ১ লাখ ৯ হাজার ৮৮৬। আর ওবামার ফেসবুক পেজে লাইকের সংখ্যা ৪৬ কোটি ৪ লাখ ১৪ হাজার ১৭৭।
১৫ মে মোদি তার মায়ের সঙ্গে সাত নম্বর রেসকোর্স রোডে কিছু মুহূর্ত কাটানোর একটি ছবি পোস্ট করেন ফেসবুকে। লাইক পাওয়ার দিক থেকে ওই ছবিটি শীর্ষে রয়েছে। এতে লাইক পড়েছে ১.৬ মিলিয়ন, আর ছবিটি শেয়ার হয়েছে ১.২ লাখ বার। এছাড়া ছবিটিতে ৩৪ হাজার কমেন্ট রয়েছে।
ডিজিটাল ইন্ডিয়ার জন্য মোদির প্রোফাইলে দেয়া ছবিটি দ্বিতীয় সর্বোচ্চ লাইক পেয়েছে। এছাড়া ভারতের সাবেক রাষ্ট্রপতি এপিজে আব্দুল কালামের শেষযাত্রায় মোদির শ্রদ্ধা জানানোর ছবি তৃতীয় সর্বোচ্চ লাইক পেয়েছে।
শুধু মোদি নয়, তার মন্ত্রিসভার সদস্যদেরও সদর্প উপস্থিতি রয়েছে ফেসবুকে। ৫০ জন কেন্দ্রীয় মন্ত্রির মধ্যে ৪৭ জনই সামাজিক যোগাযোগের মাধ্যমটি ব্যবহার করে আসছেন। সূত্র- দ্যা নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস ও টেক টু।

এই বিভাগের আরো সংবাদ