[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

প্রধানমন্ত্রীর ওমরাহ পালন

প্রকাশঃ June 4, 2016 | সম্পাদনাঃ 4th June 2016

Feature Image(স্বাধীনতা৭১ডটকম)

ঢাকা: সৌদি আরবের জেদ্দায় পৌঁছে ওমরাহ পালন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার দিবাগত মধ্যরাতে প্রধানমন্ত্রী তার বোন শেখ রেহানাসহ পরিবারের কয়েকজন সদস্য ও সফর সঙ্গীদের নিয়ে জেদ্দা থেকে মক্কায় পৌঁছান। হারাম শরীফের পাশে মক্কা গেস্ট প্যালেসে কিছুক্ষণ অবস্থানের পর তিনি সঙ্গীদের নিয়ে হারাম শরীফে যান।

হারাম শরীফে পরিবারের সদস্য ও সফর সঙ্গীদের নিয়ে মধ্যরাতের পর কাবাঘর তাওয়াফ শুরু করেন। তাওয়াফ শেষে হারাম শরীফে দুই রাকাত ওয়াজিব নামাজ আদায় করেন প্রধানমন্ত্রী এবং দেশ ও জাতির কল্যাণে মোনাজাতে অংশ নেন।

সৌদি বাদশাহ্’র আমন্ত্রণে ৫ দিনের সরকারি সফরে প্রধামন্ত্রীর সঙ্গে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহেনা এবং একটি ব্যবসায়ী প্রতিনিধি দল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার বিকালে জেদ্দায় এক অনুষ্ঠানের মাধ্যমে রিয়াদে বাংলাদেশ চ্যান্সারি কমপ্লেক্স এবং বাংলাদেশ ভবন নিমার্ণের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

পরের রবিবার প্রধানমন্ত্রী জেদ্দা নগরীর আল আন্দালুসে সৌদি বাদশাহের আল সালাম প্রাসাদে প্রধানমন্ত্রী সৌদি বাদশাহের সঙ্গে এক দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবেন। বৈঠকে দ্বিপাক্ষিক স্বার্থ-সংশ্লিষ্ট সকল বিষয় ছাড়াও আঞ্চলিক এবং আন্তর্জাতিক বিষয়েও আলোচনা অনুষ্ঠিত হবে।

এছাড়া সৌদি সরকারের প্রতিরক্ষা বিষয়ক উপমন্ত্রী সালমান বিন সুলতান আল সৌদ এবং সৌদি বাদশাহের রয়্যাল কাউন্সিলের উপদেষ্টা ইয়াসের আল মিয়াসহ বেশ কয়েকজন সৌদি মন্ত্রী এবং সরকারের উর্ধ্বতন কর্মকর্তা সফরকালে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন। এরপর সোমবার সকালে প্রধানমন্ত্রী বিমানে মদিনার উদ্দেশে জেদ্দা ত্যাগ করবেন এবং মদিনায় তিনি মদীনা হিলটন হোটেলে অবস্থান করবেন।

মঙ্গলবার সন্ধ্যায় দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

এরআগে শুক্রবার বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি বাদশাহ্’র আমন্ত্রণে ৫ দিনের সরকারি সফরে সৌদি আরবের জেদ্দায় পৌঁছান প্রধানমন্ত্রী। সেসময় জেদ্দায় সৌদি যুবরাজ মুহাম্মদ বিন নায়েফ বিন আবদুল আজিজ এবং সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও ওআইসিতে স্থায়ী প্রতিনিধি গোলাম মশিহ প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে স্বাগত জানান এবং লাল গালিচার সংবর্ধনা দেন।

এই বিভাগের আরো সংবাদ