[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

পেপাল চালুর মধ্য দিয়েই দেশের দুর্নীতি দূর হবে

প্রকাশঃ July 30, 2016 | সম্পাদনাঃ 30th July 2016
Feature Image 

ঢাকা : পেপাল চালুর মধ্য দিয়েই দেশের দুর্নীতি দূর হবে এমন মন্তব্য করে  অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দেশে অনলাইন পেমেন্টের ক্ষেত্রে যে বাধা বিদ্যমান রয়েছে  তা ‘অতিসত্ত্বর’ উঠে যাবে।

তিনি বলেন, আমাদের দেশে ই-পেমেন্ট ও ই-রিসিপ্ট অনেক হচ্ছে। বিদেশের সঙ্গেও হচ্ছে আমরা হয়তো অনেকে জানি না। ই-পেমেন্টের ক্ষেত্রে যে বাধা আছে সেটা অতিসত্ত্বর উঠে যাচ্ছে।

রাজধানীর সোনারগাঁও হোটেলে শুক্রবার বিকেলে অনলাইনে গৃহস্থালি সেবা দেওয়ার জন্য প্রতিষ্ঠিত ‘সেবা ডট এক্সওয়াইজেড’ এর আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, পেপল ইতোমধ্যে এসেছিল, আবার পিছিয়ে গিয়েছিল। তারা আবার এসেছে এবং আগ্রহ দেখিয়েছে। আমরা সিস্টেমটাকে আরও সহজ করে দিতে পারব বলে মনে করি। দেশে পেপলের মাধ্যমে আরো ব্যাপকভাবে হবে বলে আমার বিশ্বাস।

অনলাইন পেমেন্টের কার্যক্রম বিস্তৃত হলে দুর্নীতির পরিমাণও কমবে বলে মনে করেন মুহিত। তিনি বলেন, আমাদের দেশে আমাদের একটা দুর্নাম আছে, আমরা দুর্নীতিপরায়ণ। দুর্নীতিপরায়ণ দেশের যে দুর্নাম এ থেকে উত্তরণের সর্বশ্রেষ্ঠ উপায় আমার কাছে মনে হয় ই-পেমেন্ট এবং ই-রিসিপ্টস।

তিনি বলেন, যতই ই-পেমেন্ট এবং ই-রিসিপ্টসে যাব ততই দুর্নীতির যে সুযোগ সেটা বন্ধ হবে এবং আমরা দুর্নীতি পরায়ণ যে দুর্নাম সেটা ঘুচাতে পারব।

এই বিভাগের আরো সংবাদ