[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

‘পাকিস্তানকে ভালোবাসার জন্যই নিজামীর মৃত্যুদন্ড’

প্রকাশঃ May 11, 2016 | সম্পাদনাঃ 11th May 2016

pak-jamat

নিউজ ডেস্ক : পাকিস্তানের রাজনৈতিক নেতারা নিজামীর মৃত্যুদন্ড কার্যকর করায় উদ্বেগ প্রকাশ করেছেন। পাকিস্তানকে ভালোবাসার জন্যই নিজামীর মৃত্যুদন্ড কার্যকর করা হয়েছে জানিয়ে বাংলাদেশ সরকারের নিন্দা জানিয়েছেন তারা। খবর পাকিস্তান টুডের।

পাকিস্তান জামায়াতে ইসলামের প্রধান সিরাজুল হক বাংলাদেশে নিজামীর মৃত্যুদন্ডের রায় কার্যকরের তীব্র নিন্দা জানিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। নিজামীর রায় কার্যকরের পরে প্রতিক্রিয়ায় গণমাধ্যমকে সিরাজুল হক বলেন, বাংলাদেশ সরকার নিজামীর মৃত্যুদন্ড কার্যকর করেছে ভারতের চাপে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী নেওয়াজ শরিফ ও সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের নিজামীকে মুক্ত করার জন্য প্রচেষ্টা চালিয়েছিলেন সিরাজুল হক। ৭১ বছর বয়সী নিজামীকে ফাঁসি কার্যকর করা বাংলাদেশ সরকারের নির্মমতার হীন কাজ বলে মন্তব্য করেছেন পাকিস্তান জামায়াতে ইসলামির প্রধান সিরাজুল হক।

পাকিস্তানের পক্ষে কাজ করে নিজামীরা মৃত্যুদন্ড দেওয়া হচ্ছে আর পাকিস্তানের নেতারা নীরব থেকে ঘাতকের মতো কাজ করছেন বলেও অভিযোগ করেন তিনি। নিজামীকে অতীতের কৃতকর্মের জন্য ক্ষমা চাওয়ার প্রস্তাবনা দেওয়া হয়েছিল কিন্তু তিনি তা প্রত্যাখান করেছেন বলে ইসলামাবাদে সাংবাদিকদের জানান সিরাজুল হক।

এদিকে পাকিস্তান মুসলিম লীগ (নেওয়াজ) নেতা তালাল চৌধুরী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে ‘হত্যাকারী’ আখ্যা দিয়েছেন। তিনি বিরোধী রাজনীতির নেতাদের অমানবিকভাবে নির্যাতন করছেন বলেও অভিযোগ করেন। এছাড়া রাজনৈতিক কারণে বাংলাদেশের জামায়াতে ইসলামির নেতাদের মৃত্যুদন্ড কার্যকর করা হচ্ছে বলে অভিযোগ করেছেন আলাল চৌধুরী।

এই বিভাগের আরো সংবাদ