[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

পল্লী সঞ্চয় ব্যাংকের মাধ্যমে বহু লোকের কর্মসংস্থানের সুযোগ হবে,প্রধানমন্ত্রী

প্রকাশঃ June 22, 2016 | সম্পাদনাঃ 22nd June 2016

Feature Imageস্বাধীনতা৭১ডটকম

 

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের দারিদ্র্য বিমোচনে পল্লী সঞ্চয় ব্যাংকে গ্রামের নারীদের সম্পৃক্ত করার ওপর গুরুত্বারোপ করেছেন।দরিদ্র নারীদের ভাতা দেয়ার সঙ্গে তাদেরকে কর্মমুখী করে গড়ে তোলার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ভাতার ওপর কেউ যেন নির্ভর না করে সেদিকে লক্ষ্য রাখতে হবে।

আজ বুধবার প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে পল্লী সঞ্চয় ব্যাংকের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করার সময় প্রধানমন্ত্রী একথা বলেন। তিনি বলেন, পল্লী সঞ্চয় ব্যাংকের মাধ্যমে বহু লোকের কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে।সারাদেশে ১০০ উপজেলায় ১০০টি শাখার মাধ্যমে এই ব্যাংকের যাত্রা শুরু হলো।এটি ক্ষুদ্র ঋণের মডেল হিসাবে দাঁড়াবে বলে বলে আশা করেছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,দারিদ্র্য বিমোচনের জন্য নানা চিন্তা করে আমরা অনেকগুলো প্রকল্প হাতে নিয়েছি, যার ফল আমরা এরই মধ্যে পেতে শুরু করেছি।দেশের দারিদ্র্য হ্রাস পেতে শুরু করেছে।মানুষ যাতে আর ঋণের জালে আজীবন আটকে না থাকে সে দিক লক্ষ্য করেই একটি বাড়ি একটি খামার প্রকল্প হাতে নেয়া হয়েছে।

আমাদের লক্ষ্য হচ্ছে দারিদ্র্য বিমোচন।দারিদ্র্যের দুষ্ট চক্র থেকে মানুষকে বের আনতে হবে আর এ জন্য আমাদেরকে প্রতি ইঞ্চি জমি ব্যবহার করতে হবে।আমরা একটি বিরাট পরিবর্তন দেখতে পাচ্ছি।মানুষ দারিদ্র্যের কষাঘাত থেকে বের হয়ে আসতে শুরু করেছে।প্রধানমন্ত্রী বলেন, আমাদের অর্থনীতি হচ্ছে কৃষি নির্ভর। গ্রাম বাঁচলে দেশ বাঁচবে-আমরা এটাই মনে করি। আমাদের অর্থনীতির মূল শক্তি হচ্ছে গ্রামীণ অর্থনীতি।

এই বিভাগের আরো সংবাদ