[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

দু-এক দিনের মধ্যেই বাড়ি ফিরতে পারবেন ঢাবি শিক্ষার্থী

প্রকাশঃ January 7, 2020 | সম্পাদনাঃ 7th January 2020

অনেকটা সুস্থ হয়ে উঠছেন রাজধানীর কুর্মিটোলায় ধর্ষণের শিকার হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী । দুই বা এক দিনের মধ্যে হাসপাতাল থেকে তাকে ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজ(ঢামেক) হাসপাতাল পরিচালক।

আজ মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন সাংবাদিকদের জানান, তার শারীরিক এবং মানসিক অবস্থা ক্রমান্বয়ে ভালোর দিকে। তার শরীরে যে জখম ছিল সেটিও ঠিক হওয়ার পথে। একারণে কিছু পরীক্ষা-নিরীক্ষার পর আমরা তাকে ছেড়ে দেব।

তিনি আরো বলেন, প্রথমদিকে তার মানসিক অবস্থা খুবই খারাপ ছিল। তবে বিভিন্ন ব্যক্তির আশ্বাস এবং চিকিৎসকদের নিবিড় পরিচর্যায় সে সুস্থ হয়ে উঠছে।

মঙ্গলবার সকালে লাঞ্ছিত সেই শিক্ষার্থীকে দেখতে যান জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম। এসময় তিনি ওই শিক্ষার্থীকে সান্ত্বনা দেন এবং চিকিৎসকদের কাছ থেকে তার চিকিৎসার খোঁজখবর নেন।

উল্লেখ্য, রোববার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসে করে কুর্মিটোলায় বান্ধবীর বাসায় যাচ্ছিলেন ওই শিক্ষার্থী। বাস থেকে নামার পর অজ্ঞাত ব্যক্তি তার মুখ চেপে ধরে। এতে তিনি জ্ঞান হারান। এরপর তাকে ধর্ষণ করা হয়।

এ ঘটনায় ক্যান্টনমেন্ট থানায় লিখিত অভিযোগ করেছেন শিক্ষার্থীর বাবা।

ধর্ষণের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ সারা দেশের শিক্ষার্থীসহ নানা শ্রেণী পেশার মানুষ ক্ষোভে ফুঁসে উঠেছে। উত্তাল রুপ নিয়েছে ঢাকার রাজপথ।

এই বিভাগের আরো সংবাদ