[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

তুরাগে অস্ত্র উদ্ধার : কালো পাজেরোর সন্ধানে পুলিশ

প্রকাশঃ June 19, 2016 | সম্পাদনাঃ 19th June 2016
Feature Imageস্বাধীনতা৭১ডটকম

 

ঢাকা: রাজধানীর তুরাগ থানা এলাকা অস্ত্র উদ্ধারের ঘটনায় কালো পাজেরোর সন্ধানে নেমেছে পুলিশসহ সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা।

ওই গাড়ি থেকে অস্ত্রের ব্যাগগুলো খালের পাড় রেখে যায় অপরাধীরা। গাড়িটির সন্ধান পেলে কারা এবং কী উদ্দেশ্যে অস্ত্রগুলো এনেছে তা বেরিয়ে আসবে বলে পুলিশ ধারণা করছে।

উত্তরা জোনের উপকমিশনার (ডিসি) বিধান ত্রিপুরা বলেন, সাঁড়াশি অভিযানের কারণে এ জায়গাটি নিরাপদ মনে করে অস্ত্রগুলো ফেলে যেতে পারে সন্ত্রাসীরা। আর যে গাড়ি থেকে অস্ত্রগুলো ফেলে আসা হয়েছে তার সন্ধানে তদন্ত শুরু হয়েছে। প্রতক্ষ্যদর্শীরা জানিয়েছেন তারা ওই গাড়িটি দেখেছেন।

প্রতক্ষ্যদর্শী ও এক পুলিশ কনস্টেবলের বরাত দিয়ে তুরাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবে খোদা জানান, শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে তুরাগ থানা এলাকা দিয়ে ওই কনস্টেবল স্ত্রী ও সন্তানকে নিয়ে মোটরসাইকেলে যাচ্ছিলেন। ১৬ নম্বর সেক্টরের ষোলহাটিতে পৌঁছালে তার সন্তান প্রস্রাব করতে চায়। মোটরসাইকেলটি দাঁড় করিয়ে শিশুটিকে নিয়ে খালের পাড়ে যান তিনি। তখনই কনস্টেবল লক্ষ করেন খালের পাড়ে একটি নম্বরবিহীন কালো রঙের পাজেরো গাড়ি দাঁড়ানো আছে। গাড়ি থেকে তিনজন লোক তাড়াহুড়ো করে কিছু ট্র্যাভেল ব্যাগ নামাচ্ছে। বিষয়টি সন্দেহ হলে (কনস্টেবল) থানায়  ফোন করেন তিনি। ঘটনাস্থলে এলে ওই তিনজন খালের পাড়ে ব্যাগগুলো ফেলে গাড়িতে করে পালিয়ে যায়।

ওসি জানান, এ ঘটনায় থানায় মামলা হবে। এরপরই তদন্ত করা হবে গাড়িটির মালিক কে। এরইমধ্যে গাড়িটি কোন রাস্তা দিয়ে পালিয়েছে তা নিশ্চিত হওয়া গেছে। তবে তদন্তের স্বার্থে ওই কনস্টেবলের নাম বলা যাচ্ছে না।

আর রাতে পুলিশ সাতটি ট্র্যাভেল ব্যাগ খুলে ৯৫টি বিদেশি ৭ দশমিক ৬২ (মি.মি.) বোরের পিস্তল, দু’টি দেশি ৭ দশমিক ৬২ (মি.মি.) বোরের পিস্তল, ১৮৯টি ৭ দশমিক ৬৫ (মি.মি.) পিস্তলের ম্যাগজিন, ১০টি পিস্তলের ম্যাগজিন, ২৬৩টি এসএমজি ম্যাগজিন, ২২০ রাউন্ড ৭ দশমিক ৬৫ (মি.মি.) বোরের পিস্তলের গুলি, ৮৪০ রাউন্ড নাইন এমএম পিস্তলের গুলি, ১০টি বেয়নেট, গুলি তৈরির ১০৪টি ছাচবোড উদ্ধার করে পুলিশ।

এই বিভাগের আরো সংবাদ