[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

ঢাকা সিটি নির্বাচন নিরপেক্ষ ও স্বচ্ছ হবেই : তোফায়েল আহমেদ

প্রকাশঃ January 11, 2020 | সম্পাদনাঃ 11th January 2020

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন গ্রহণযোগ্য, নিরপেক্ষ হবে বলে গ্যারান্টি দিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ এমপি। এসময় তিনি আরো বলেছেন, ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট না নিলেও আওয়ামী লীগের আপত্তি নেই।

আজ  শনিবার (১১ জানুয়ারী,২০২০) নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন ক্ষমতাসীন দলের প্রবীণ এই নেতা।

তোফায়েল বলেন, ‘ইভিএম সম্পর্কে আমরা বলেছি, এটা সম্পূর্ণ ইসির এখতিয়ার। এটা করলেও আমাদের আপত্তি নাই, না করলেও আমাদের আপত্তি নাই। এটা তাদের ব্যাপার।’

অবশ্য ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে (ইভিএম) ভোট নেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে ক্ষমতাসীন দলের প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি বলছে, এটি নীরবে ও নিঃশব্দে ভোট চুরি করার প্রক্রিয়া। অন্যদিকে ইসি বলেছে, ইভিএমে কারচুপির কোনো সুযোগ নেই। ইভিএমে নির্বাচনের সিদ্ধান্ত থেকে সরে আসার কোনো পরিকল্পনা নেই তাদের।

এছাড়াও ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে আজ বৈঠক করেন সাবেক বাণিজ্যমন্ত্রী ও বর্তমান সাংসদ তোফায়েল আহমেদের নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এসময় তোফায়েল আহমেদ বলেন, ‘গ্যারান্টি দিতে পারি আমাদের নেতারা ঘরে ঘরে যাবে একাধিকবার। গ্যারান্টি দিতে পারি, এই নির্বাচনে ভোটাররা ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবে। গ্যারান্টি দিতে পারি, একটা অবাধ নিরপেক্ষ গ্রহণযোগ্য ও স্বচ্ছ নির্বাচন অনুষ্ঠিত হবে।’

তিনি আরো বলেন, ‘কমিশনের (ইসি) অনুরোধ, আমাদের মতো এমপিরা যেন ভোট না চাই। যে এমপি না সে আমার সাথে থেকে ভোট চাইতে পারবে।’

এই বিভাগের আরো সংবাদ