[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

পুরান ঢাকার অবস্থিত কেন্দ্রীয় কারাগার কেরাণীগঞ্জে স্থানান্তর।

প্রকাশঃ July 28, 2016 | সম্পাদনাঃ 28th July 2016
Feature Image

স্বাধীনতা৭১ডটকম

 

ঢাকা: পুরান ঢাকার অবস্থিত কেন্দ্রীয় কারাগার কেরাণীগঞ্জে স্থানান্তর করা হয়েছে। এরই মধ্যে কারা প্রশাসন তাদের দায়িত্ব বুঝে নিয়েছে বলে সিনিয়র জেল সুপার জাহাঙ্গির কবির জানান।

তিনি জানান, বৃহস্পতিবার বিকেলে বন্দিদের সরিয়ে নেয়া হবে। এ কারণে তাদের সঙ্গে স্বজনদের সাক্ষাৎ বন্ধ ছিল বৃহস্পতিবার।

জেল সুপার বলেন, নতুন করাগারে নিরাপত্তার উপর সবধিক গুরুত্ব দেয়া হয়েছে। বিভিন্ন গোয়েন্দা সংস্থাকেও এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। শুক্রবার থেকেই পুরোদমে কারাগারের কার্যক্রম শুরু হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার থেকে পরবর্তী চারদিন সাক্ষাৎ বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, ‘নতুন কারাগারে প্রায় দশ হাজার বন্দির থাকার ব্যবস্থা রয়েছে। তবে আপতত সেখানে অবস্থান করবে ৬ হাজার ৬ শ’। নারী ও শিশুদের পাঠানো হবে কাশিমপুর কারাগারে।

কারাগার সূত্র জানায়, বন্দিদের স্থানান্তর, তাদের সুবিধা-অসুবিধা ও কারাগারের নিরাপত্তা নিয়ে কারা কর্তৃপক্ষ বৈঠক করেছে। এতে উপস্থিত ছিলেন র‌্যাব, পুলিশ ও বিজিবি কর্মকর্তারা।

বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে দেখা গেছে, কারা কেন্টিনে তালা ঝুলছে। স্বজনদেরও যাতায়াত কম। কারাবন্দিদের স্থানান্তরের সময় কারাগারের সামনের রাস্তায় লোক চলাচল বন্ধ করে দেয়া হবে বলে কারা কর্মকর্তারা জানান।

কারাবন্দিদের সঙ্গে স্বজনদের সাক্ষাত যে আপতত বন্ধ রয়েছে তা স্বজনদের জানানো হয়নি। বন্দিদের সঙ্গে সাক্ষাত করতে এসে অনেককে ফিরে যেতে দেখা গেছে।

স্বাধীনতা৭১ডটকম/এমআর

এই বিভাগের আরো সংবাদ