[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

জনকল্যাণে যা দরকার, সবই করা হবে: প্রধানমন্ত্রী

প্রকাশঃ April 6, 2016 | সম্পাদনাঃ 7th April 2016

Hasina-220160406080817 প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনকল্যাণে যা দরকার সবই করা হবে, কারও সমালোচনা গ্রাহ্য করা হবে না।

সকালে রাজধানীর সচিবালয় সড়কে নিজ নামে আন্তর্জাতিক মানের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে, এ কথা বলেন তিনি। ঘোষণা দেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুরান ভবন ভেঙে, আধুনিক ভবন গড়ার। এছাড়া হাসাপাতালের বর্জ্য ব্যবস্থাপনায় নজর দিতে, সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আন্দোলনের নামে পুড়ছে মানুষ। অসহনীয় যন্ত্রণা নিয়ে লড়ছে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। সেই সাথে রয়েছে দুর্ঘটনার আগুনের পোড়া মানুষের মিছিল।

এ ভয়াবহ বাস্তবতা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে, দেশে আগুনে পোড়া রোগীদের চিকিৎসা সেবার সীমাব্ধতা।

এতদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ৩০০ শয্যার বার্ন ইউনিটই ছিল আগুনে পোড়া রোগীদের সবচেয়ে বড় চিকিৎসা কেন্দ্র।

তবে শেখ হাসিনা ন্যাশনাল ইন্সটিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারির ভিত্তি প্রস্তর স্থাপনের মধ্য দিয়ে, উন্মুক্ত হলো আগুনে পোড়া রোগীদের বিশ্বমানের চিকিৎসা সেবা পাওয়ার নতুন সম্ভাবনার দুয়ার।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কাছেই সচিবালয় রোডে এই ইন্সটিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনপি-জামায়াত জোটের সমালোচনা কোরে প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতায় যাওয়ার লোভে মানুষ পুড়িয়ে হত্যা করেছে তারা। বলেন, সারা দেশের মেডিকেল কলেজে বার্ন ইউনিট স্থাপন করা হবে।

বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশের চিকিৎসা ব্যবস্থা আধুনিকায়নে সরকারে উদ্যোগের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। ঘোষণা দেন, জনকল্যাণে যা দরকার সবই করা হবে, গ্রাহ্য করা হবে না কোন সমালোচনা।

৫৩৮ কোটি টাকা ব্যয়ে ৫০০ শয্যার বার্ন ইন্সটিউটটির কাজ শেষ হওয়ার কথা ২০১৮ সালের ডিসেম্বরে।

এই বিভাগের আরো সংবাদ