[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

‘উগ্রবাদী জঙ্গিগোষ্ঠীর অপতৎপরতার পথপ্রদর্শক হচ্ছে আওয়ামী লীগ।’

প্রকাশঃ July 10, 2016 | সম্পাদনাঃ 10th July 2016
Feature Imageস্বাধীনতা৭১ডটকম

 

ঢাকা: ক্ষমতাসীন দল আওয়ামী লীগ নেতাদের বক্তব্য ও আচরণের সঙ্গে জঙ্গিবাদী বক্তব্য আচরণের কোনো পার্থক্য নেই উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘উগ্রবাদী জঙ্গিগোষ্ঠীর অপতৎপরতার পথপ্রদর্শক হচ্ছে আওয়ামী লীগ।’

আজ রোববার দুপুরে নয়াপল্টনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কাশিমাড়ি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. ওয়ালিউল্লাহকে ‘বন্দুকযুদ্ধে’ হত্যা করা হয়েছে দাবি করে রিজভী বলেন, জঙ্গিবাদ নয়, সরকার বিএনপিকে নির্মূল করার পুরোনো পরিকল্পনা বাস্তবায়ন করছে। সরকারের কর্মকাণ্ডে এটা সুস্পষ্ট যে বর্তমানে উগ্রবাদী জঙ্গিগোষ্ঠীর অপতৎপরতার পথপ্রদর্শক হচ্ছে আওয়ামী শাসকগোষ্ঠী। এরা ইচ্ছাকৃতভাবেই জঙ্গিবাদী অশুভ শক্তিকে জিইয়ে রাখতে চাইছে। কারণ, এদের রক্তক্ষয়ী কর্মকাণ্ডের দিকে জনগণের দৃষ্টি নিবদ্ধ থাকলে সরকারের প্রতি পদত্যাগের চাপ কমে যাবে। তাই সরকার জঙ্গিবাদী তৎপরতায় নিজেদের হালকা বোধ করে।

বিএনপির এই নেতা আরও বলেন, এই মুহূর্তে নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন জরুরি। তিনি বলেন, সরকারের উচিত নিজেরা পদত্যাগ করে সেই নির্বাচনের পথকে সুগম করা।

রিজভী বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, দেশে বর্তমান জঙ্গিবাদী কর্মকাণ্ড ইসলামের পথ নয়। প্রধানমন্ত্রী সঠিক কথাই বলেছেন। আমরা তাঁর বক্তব্যের সঙ্গে একমত। কিন্তু আমরা প্রধানমন্ত্রীকে আরও প্রশ্ন করতে চাই, ক্রসফায়ারের নামে অন্য দলের নেতা-কর্মীদের হত্যা করা কিসের পথ? মিথ্যা মামলা দিয়ে দেশব্যাপী পাইকারিভাবে বিএনপি নেতা–কর্মীকে গ্রেপ্তার করা কিসের পথ?’

রিজভী বলেন, সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমেই একমাত্র জাতীয় সমস্যার সমাধান সম্ভব। রাজনীতিতে বিচ্ছেদ, বিনাশ, ব্যবধানের চর্চা অব্যাহত থাকলে কোনো না কোনোভাবে উগ্রবাদীরা মাথাচাড়া দেবেই।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠটিক সম্পাদক রুহুল কুদ্দুছ তালুকদার দুলু, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন মামুন প্রমুখ।

স্বাধীনতা৭১ডটকম/এমআর

এই বিভাগের আরো সংবাদ