[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

চার কর্মকর্তার বিরুদ্ধে মামলা, সাময়িক বরখাস্ত এক পুলিশঃনির্বাচন কমিশন (ইসি)

প্রকাশঃ May 9, 2016 | সম্পাদনাঃ 9th May 2016

photo-1462784818

দেশজুড়ে চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের চতুর্থ ধাপে ভোট গ্রহণের সময় অনিয়মের সম্পৃক্ততা পাওয়ায় চারজন ভোট গ্রহণ কর্মকর্তা বিরুদ্ধে মামলা ও একজন পুলিশ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আজ সোমবার ইসির উপসচিব ফরহাদ আহাম্মদ খান এ-সংক্রান্ত নির্দেশনাটি সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা বরাবর পাঠিয়েছেন।

এ বিষয়ে ফরহাদ আহাম্মদ খান এনটিভি অনলাইনকে জানান, কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম, মনোহরগঞ্জ ও চান্দিনা উপজেলার তিনটি কেন্দ্রের চারজন ভোট গ্রহণ কর্মকর্তার বিরুদ্ধে মামলার নির্দেশ দিয়েছে ইসি। একই সঙ্গে দায়িত্ব পালনে অবহেলা করায় সংশ্লিষ্ট ভোটকেন্দ্রের এক পুলিশ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করতে বলা হয়েছে।

ইসির উপসচিব আরো জানান, গত ৭ মে চতুর্থ ধাপের ইউপি ভোটে কুমিল্লার তিন উপজেলায় অপরাধমূলক কর্মকাণ্ডের জন্য জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

যাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে, তাঁরা হলেন—চৌদ্দগ্রাম উপজেলার মুন্সিরহাট ইউপির যুগিরহাট হোসেনিয়া হাফেজিয়া মাদ্রাসা ভোটকেন্দ্রের অনিয়মের জন্য প্রিসাইডিং অফিসার এবং সহকারী প্রিসাইডিং অফিসারসহ জ্ঞাত ও অজ্ঞাত যেসব ব্যক্তি ভোটের আগের রাতে ব্যালট পেপারে সিল মেরেছেন, তাঁদের বিরুদ্ধেও মামলার দায়ের করতে বলা হয়েছে।

এ ছাড়া মনোহরগঞ্জ উপজেলার মৈশাতুয়া ইউপির আমতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অনিয়মের জন্য ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার, চান্দিনা উপজেলার জোয়াগ ইউপির নোয়াগাঁও দাখিল মাদ্রাসা ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধেও মামলা করার নির্দেশ রয়েছে।

এদিকে, কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর ইউপির চান্দলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ঢুকে সিল মারার বিষয়ে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সাত দিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে হবে। তবে এ কেন্দ্রের অনিয়মের জন্য সংশ্লিষ্ট থানায় আটক প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তাকে ছেড়ে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান ফরহাদ আহাম্মদ খান।

এরই মধ্যে সারা দেশে ইউপি নির্বাচনের চার ধাপের ভোট শেষ হয়েছে। আগামী ২৮ মে পঞ্চম ধাপ এবং ষষ্ঠ ও শেষ ধাপের ভোট গ্রহণ শেষ হবে ৪ জুন।

এই বিভাগের আরো সংবাদ