[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন স্থগিত করল হাইকোর্ট

প্রকাশঃ May 6, 2018 | সম্পাদনাঃ 6th May 2018

ফাইল ছবি

স্বাধীনতা৭১ ডেস্কঃ  সীমানা জটিলতার কারণে আগামী ১৫ মে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন স্থগিত করেছেন হাইকোর্ট। সাভারের শিমুলিয়া ইউনিয়নের ৬টি মৌজা অন্তর্ভূক্ত করার বৈধতা চ্যালেঞ্জ করে এক রিট আবেদনের ওপর শুনানি শেষে রোববার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে ওই ছয়টি মৌজা গাজীপুর সিটি কর্পোরেশনের অন্তর্ভূক্ত করার বৈধতা চ্যালেঞ্জ করে রিট দায়ের করেন শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এবিএম আজহারুল ইসলাম সুরুজ।

রিটে বলা হয়, ২০১৩ সালে এ ছয়টি মৌজাকে অন্তর্ভূক্ত করা হয়েছিলো। ২০১৬ সালে শিমুলিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে এ ছয়টি মৌজা শিমুলিয়ার মধ্যেই ছিলো। নির্বাচনে আজহারুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত হন। এখন আবার এ ছয় মৌজাকে সিটিতে অন্তর্ভূক্ত করা হয়। এ ছয়টি মৌজাকে সিটিতে অন্তভূক্ত করার বৈধতা চ্যালেঞ্জ করা হয়েছে।

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন হবে ১৫ মে। ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গাজীপুর সিটি করপোরেশন গঠিত। এখানে ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন। গত ৪ মার্চ সিটি কর্পোরেশনটির সীমানা নিয়ে গেজেট জারি হয়। যেখানে শিমুলিয়া ইউনিয়নের দক্ষিণ বড়বাড়ী, ডোমনা, শিবরামপুর, পশ্চিম পানিশাইল, দক্ষিণ পানিশাইল ও ডোমনাগকে অন্তর্ভুক্ত করা হয়।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, গাজীপুর সিটি করপোরেশনে আগামী ১৫ মে নির্বাচন হওয়ার কথা। ইতিমধ্যে এই নির্বাচনের প্রচার জমেও উঠেছিল। এর মধ্যে আজ এই নির্বাচনে স্থগিতাদেশ দিলেন হাইকোর্ট।

এই বিভাগের আরো সংবাদ