[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

খালেদা জিয়ার শারিরিক অবনতি; যেকোন পরিস্থিতির জন্য দায়ী থাকবে সরকার : ড. কামাল

প্রকাশঃ January 7, 2020 | সম্পাদনাঃ 7th January 2020

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

আজ মঙ্গলবার (০৭ জানুয়ারি) খালেদা জিয়ার স্বাস্থ্য বিষয়ে জরুরী এক সংবাদ সম্মেলন করে ঐক্যফ্রন্ট। ড. কামাল হোসেনের মতিঝিল চেম্বারে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে এ উদ্বেগের কথা জানিয়েছে ঐক্যফ্রন্ট।

এসময় জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ‘বেগম জিয়ার সুষ্ঠু চিকিৎসা প্রয়োজন বলে মনে করেন; অন্যথায় যেকোন পরিস্থিতির জন্য সরকার দায়ী থাকবে বলে হুশিয়ারি দেন।

ঐক্যফ্রন্টের আরেক নেতা ড. জাফরুল্লাহ বেগম জিয়ার চিকিৎসা নিয়ে মেডিক্যাল বোর্ডের দেয়া রিপোর্টকে অসম্পূর্ণ ও মিথ্যা বলে অভিযোগ তোলেন ।

এর আগে গত সোমবার (০৬ জানুয়ারি) নয়াপল্টনে খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে সংবাদ সম্মেলন করে বিএনপি। সেখানেও উদ্বেগ প্রকাশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল জানিয়েছিলেন, বেগম জিয়ার স্বাস্থ্যের মারাত্মক অবনতি হয়েছে। মেডিক্যাল বোর্ডের রিপোর্ট অনুযায়ী চিকিৎসা না দিয়ে ইচ্ছা প্রণোদিত ভাবে বেগম জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার।

তিনি বলেন, যে মামলায় অন্যদের জামিন দিয়েছেন, একই মামলায় বেগম জিয়াকে রাজনৈতিক প্রতিহিংসার কারণে জামিন দেয়া হয়নি।

উল্লেখ্য, খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা ও জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজা পেয়ে বন্দী হিসেবে হাসপাতালে আছেন। তার বিরুদ্ধে দায়ের করা ৩৬টি মামলার মধ্যে ৩৪টিতে জামিন পেয়েছেন তিনি।

এই বিভাগের আরো সংবাদ