[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

খাদ্য বিভাগ দেশে বিপ্লব সৃষ্টি করেছে

প্রকাশঃ April 30, 2016 | সম্পাদনাঃ 30th April 2016

Rangpur-Deputy-Food20160430132338

খাদ্য বিভাগ দেশে বিপ্লব সৃষ্টি করেছে জানিয়ে খাদ্য প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, আগে দেশে সাড়ে সাত কোটি মানুষ ছিল অথচ অভাব ছিল খাদ্যের। এখন দেশে ১৬ কোটি মানুষ কিন্তু কেউ না খেয়ে থাকে না।

শনিবার দুপুরে পুলিশ কমিউনিটি হলে খাদ্য পরিদর্শক রংপুর বিভাগের নির্বাচিত নেতাকর্মীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা লাভ করেছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকারের উন্নয়নের কথা জনগণের কাছে পৌঁছে দিন। খাদ্য বিভাগ দেশে বিপ্লব সৃষ্টি করেছে। খাদ্য এখন মজুদ রেখে রফতানি করা হচ্ছে।

খাদ্য বিভাগের বিভিন্ন সমস্যা সমাধানে সরকার আন্তরিক রয়েছে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচন পরবর্তী বিএনপি-জামায়াত সরকার দেশকে পিছিয়ে দিতে ষড়য়ন্ত্রে লিপ্ত ছিল কিন্তু শেখ হাসিনাকে দাবিয়ে রাখতে পারেনি। শিগগিরই এসব সমস্যার সমাধান করা হবে।

রংপুর বিভাগ খাদ্য পরিদর্শক সমিতির সহ-সভাপতি মাহমুদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, আঞ্চলিক খাদ্য কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, বাংলাদেশ খাদ্য পরিদর্শক সমিতির সভাপতি আব্দুর রহমান খান, মহাসচিব উত্তম কুমার দাস, রংপুর বিভাগ খাদ্য পরিদর্শক সমিতির সাংগঠনিক সম্পাদক রাহাতুল ইসলাম, চট্টগ্রাম বিভাগ খাদ্য পরিদর্শক সমিতির সহ-সভাপতি ফকরুল আলম, মহানগর আওয়ামী লীগ সহ-সভাপতি দেলোয়ার হোসেন তালুকদার, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল প্রমুখ।

বক্তারা ওএমএস, গম সংগ্রহ ও ধান সংগ্রহের কার্যক্রমের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। এছাড়াও চাকরি পদোন্নতি, সরকারিভাবে মোবাইল ও মোটরসাইকেল বিতরণ, মাস্টার রোল কর্মচারীদের স্থায়ীকরণসহ তাদের মর্যাদা প্রথম শ্রেণিতে উন্নতিকরণের উপর গুরত্বারোপ করেন। এর আগে প্রতিমন্ত্রীকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়।

এই বিভাগের আরো সংবাদ