[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

ক্রিকেটে আজীবন নিষিদ্ধ রিজওয়ান

প্রকাশঃ April 17, 2016 | সম্পাদনাঃ 17th April 2016

razwan_200_200

শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সবধরণের ক্রিকেট কার্যক্রম থেকে নিষিদ্ধ হলেন বিপিএল-এর দল বরিশাল বুলসের মালিক রিজওয়ান বিন ফারুক। সবশেষ এশিয়া কাপের ফাইনালের পর, মাঠে অপ্রীতিকর ঘটনার প্রেক্ষিতে শৃঙ্খলা কমিটি এই সিদ্ধান্ত নিলো।

ঢাকায় এশিয়া কাপ মানেই যেন নতুন ইতিহাস রচনা। সবশেষ আসরে ফেভারিট না হয়েও পাকিস্তান আর শ্রীলঙ্কার বিপক্ষে অসাধারণ জয়ে ফাইনালে মাশরাফির টিম বাংলাদেশ। ভারতের বিপক্ষে ফাইনাল হারের স্মৃতি তখনো তরতাজা, নতুন অভিজ্ঞতার সাক্ষী হলেন ক্রিকেটার, কোচিং স্টাফের সদস্যরা।

বিসিবির কমার্শিয়াল পার্টনার এবং বিপিএল এর ফ্র্যাঞ্চাইজি বরিশাল বুলসের অন্যতম কর্ণধার রিজওয়ান বিন ফারুক হাতাহাতিতে জড়ান বোর্ডের ব্রডকাস্ট পার্টনার মাইনুল ইসলামের সাথে। যে সময় চলছিলো এশিয়া কাপ ফাইনালের পুরস্কার বিতরণী। ঘটনাস্থলে ছিলেন বোর্ডের শীর্ষ কর্তারা এবং ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

কি কারণে এমন অপ্রীতিকর ঘটনা। এড়িয়ে গেলেন ডিসিপ্লিনারী কমিটির চেয়ারম্যান  আ জ ম নাসির।

মূলত এবছর জুনে রিজওয়ানের সাথে শেষ হবে বিসিবির কর্মাশিয়াল রাইটসের চুক্তি। ক্রিকেট প্রসারের সাথে আর্থিক নানা সমীকরণ যুক্ত হওয়ায় চুক্তি নবায়নে পিছিয়ে পড়েন রিজ ইভেন্টেস-এর কর্ণধার। ঘটনা যাই হোক মাতাল হয়ে ফাইনালের পুরস্কার বিররণীতে অপ্রীতিকর ঘটনা সত্যিই অভাবনীয়।

ডিসিপ্লিনারি কমিটি কঠোর শাস্তির ঘোষণা দিলেও, বোর্ডের তিন প্রভাবশালী পরিচালক পক্ষ নিয়েছিলেন রিজওয়ানের।

এই বিভাগের আরো সংবাদ