[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

রবিবার থেকে সুপ্রিমকোর্টে অবকাশ : জরুরি মামলা নিস্পত্তিতে ২০ বেঞ্চ

প্রকাশঃ June 18, 2016 | সম্পাদনাঃ 18th June 2016

Feature Imageস্বাধীনতা৭১ডটকম
ঢাকা : সাপ্তাহিক ছুটি, সরকার ঘোষিত ছুটি, ঈদ-উল ফিতর এবং কোর্টের অবকাশের ফলে সর্বোচ্চ আদালতে নিয়মিত বিচারিক কার্যক্রম আগামীকাল ১৯ জুন থেকে আগামী ১১ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে। আগামী ১২ জুলাই থেকে সুপ্রিমকোর্ট খুলবে।

এ সময়ে সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে জরুরি মামলা সংক্রান্ত বিষয়াদি শুনানি ও নিস্পত্তির জন্য মামলা সংক্রান্ত সুনির্দিষ্ট এখতিয়ার দিয়ে ২০টি অবকাশকালীন বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

সুপ্রিমকোর্টের ডেপুটি রেজিষ্ট্রার (প্রশাসন ও বিচার) মো. আজিজুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে অবকাশের জন্য ২০টি বেঞ্চ গঠন সংক্রান্ত প্রধান বিচারপতির সিদ্ধান্তের বিষয়টি জানানো হয়। এতথ্য সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও রয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিচারপতি সৈয়দ এবি মাহমুদুল হক ও বিচারপতি রাজিক আল জলিল; বিচারপতি এসএম এমদাদুল হক ও বিচারপতি জাফর আহমেদ; বিচারপতি এম, ইনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ; বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী; বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চকে জরুরি রিট মোশন শুনানির এখতিয়ার প্রদান করা হয়েছে।

বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি মো. ফরিদ আহমদ শিবলী; বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি আমির হোসেন; বিচারপতি সৌমেন্দ্র সরকার ও বিচারপতি জেএন দেব চৌধুরী; বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চকে গ্রহণযোগ্য ফৌজদারি মোশন, ফৌজদারি আপিল ও তৎসংক্রান্ত জামিনের আবেদনপত্র শুনানির এখতিয়ার দেয়া হয়েছে।

বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি কাশেফা হোসেন; বিচারপতি শেখ জাকির হোসেন ও বিচারপতি এস,এম মজিবুর রহমান; বিচারপতি মো. আবু তারিক ও বিচারপতি মাহমুদুল হক; বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. সেলিমের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চকে দেওয়ানি মোশন শুনানির এখতিয়ার প্রদান করা হয়েছে।

বিচারপতি কৃঞ্চা দেবনাথ, বিচারপতি বিচারপতি মো. খসরুজ্জামান, বিচারপতি নজরুল ইসলাম তালুকদারকে একক বেঞ্চে গ্রহণযোগ্য ফৌজদারি মোশন এবং বিচারপতি মো. রইস উদ্দিন, বিচারপতি কাজী রেজা-উল হক, বিচারপতি খুরশীদ আলম সরকার ও বিচারপতি আশীষ রঞ্জন দাসকে দেওয়ানি রিভিশন মামলা শুনানির এখতিয়ার দেয়া হয়েছে।

সুপ্রিমকোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, অবকাশকালীন সুপ্রিমকোর্টের আপিল বিভাগে জরুরি মামলা সংক্রান্ত বিষয়াদি শুনানি ও নিস্পত্তির জন্য বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে মনোনীত করেছেন প্রধান বিচারপতি। বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আপিল বিভাগের চেম্বার কোর্টে আগামী ২১ ও ২৮ জুন এবং ১০ জুলাই সকাল ১০টা থেকে জরুরি মামলা সংক্রান্ত বিষয়াদির শুনানি গ্রহণ করবেন।

এই বিভাগের আরো সংবাদ