[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

‘ঈদ পূর্বে মহাসড়কে ট্রাক-লরি বন্ধ’

প্রকাশঃ May 19, 2018 | সম্পাদনাঃ 19th May 2018

সংগৃহীত

স্বাধীনতা৭১ ডেস্কঃ ঘর মুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে ঈদের ৩ দিন আগে থেকে মহাসড়কে সব ধরণের ট্রাক, লরি ও কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে দিয়েছেন রাস্তাকে চলাচল এবং ব্যবহার উপযোগী রাখতে হবে। শনিবার গাজীপুরের চন্দ্রায় সড়ক পরিস্থিতি পর্যবেক্ষণ ও ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করা নিয়ে আয়োজিত এক সভায় এসব কথা বলেন তিনি।

যানজট ও ভোগান্তি রোধে পুলিশ, সড়ক ও জনপথ বিভাগ এবং স্থানীয় প্রশাসন সমন্বিতভাবে কাজ করার নির্দেশ দিয়ে কাদের বলেন, বর্ষাকালে বৃষ্টি হবে তবে বৃষ্টির অজুহাতে রাস্তা মেরামত কাজ সঠিকভাবে হবে না এটা আমি শুনবো না। ঈদের তিন দিন আগে সড়কে ট্রাক, লরিসহ ভারী যানবাহন চলাচল করবে না। এছাড়া গার্মেন্টস মালিকরা যেন তাদের শ্রমিকদের একসঙ্গে ছুটি না দিয়ে ধাপে ধাপে ছুটি দেন সেজন্য মন্ত্রী তাদের প্রতি আহ্বান জানান।

সভায় মহাসড়ক দিয়ে চলাচল স্বাভাবিক করতে কর্মকর্তাদের দাবির পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় স্থানে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন সেতুমন্ত্রী। এর আগে মন্ত্রী ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রায় ৪ লেনের উন্নীতকরণ কাজ পরিদর্শন।

গাজীপুরের কালিয়াকৈরের সূত্রাপুরে সাসেসের সেমিনার কক্ষে অনুষ্ঠিত এ সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, গাজীপুর, টাঙ্গাইল ও সিরাজগঞ্জের জেলা প্রশাসক, সড়ক পরিহন সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশ নেন।

এই বিভাগের আরো সংবাদ