[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

শ্রী শ্রী জগন্নাথ দেবের স্নানযাত্রা উৎসবের নিরাপত্তা নিশ্চিতে সর্বাত্মক সহায়তা থাকবে,মেয়র

প্রকাশঃ June 20, 2016 | সম্পাদনাঃ 20th June 2016

13494877_1756116377965685_2595096348662782916_n

জগন্নাথ দেবের স্নানযাত্রা উৎসবের আলোচনা সভায় সিটি মেয়র উৎসব উদযাপনে নিরাপত্তা নিশ্চিতে আমার সর্বাত্মক সহায়তা থাকবে।


 

নিজস্ব প্রতিবেদকঃ আব্দুল আজিজ

চট্রগ্রামঃ আজ সকালে ডিসি হিল চত্বরে বিভাগীয় কেন্দ্রীয় ইসকন’র (আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ) উদ্যোগে আয়োজিত জগন্নাথ দেবের স্নানযাত্রা উৎসবের আলোচনা সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, চিরকালীন সম্প্রীতি,ভ্রাতৃত্ববোধের তীর্থস্থান এই চট্টল ভূখন্ড। এখানে হাজার বছর ধরে হিন্দু,মুসলিম,বৌদ্ধ,খৃষ্ঠান, আদিবাসীরা পরস্পর সহাবস্থান করে আসছে।

DSCF1280

 

এই সর্বধর্মীয় সহাবস্থান আমাদের জাতীয় ঐতিহ্য ও জাতীয় সংস্কৃতি। এই অনন্য সর্বধর্মীয় চেতনার বেদীমূলে দাঁড়িয়ে বীর বাঙালি জাতি সশস্ত্র সংগ্রামের মধ্য দিয়ে স্বাধীনতা অর্জন করেছে।এই অনন্য স্বকীয়তা অক্ষুন্ন রাখা আমাদের জাতীয় দায়িত্ব।
বক্তব্যে তিনি আরো বলেন, বর্তমান সরকার ধর্মীয় উৎসব উদযাপনে নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে বদ্ধ পরিকর। যেকোন উৎসব উদযাপনে সরকারের গৃহিত কার্যকরী প্রশাসনিক নিরাপত্তা বেষ্টনী নীতি প্রয়োগের ফলে বর্তমান সময়ে তেমন কোন অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয়নি। এ সফলতা একদিকে সরকারের ভাবমূর্তি যেমন উজ্জ্বল করেছে, অন্যদিকে জনআস্থা অর্জনেও ইতিবাচক অবদান রেখেছে।

DSCF1273

 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আজকের উৎসব উদযাপন পরবর্তী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব যাতে নির্বিঘ্নে,নিরাপদে উদযাপিত হতে পারে সেজন্য আমার পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা রাখার প্রত্যাশা ব্যক্ত করছি। এসময় তিনি আসন্ন রথযাত্রায় নিজে উপস্থিত থেকে উৎসবের আনন্দ ভাগাভাগি করার অভিপ্রায় ব্যক্ত করেন। সিটি মেয়র মনে করেন, ধর্ম যার যার, কিন্তু উৎসবের আনন্দ আমাদের সবার।

 

এই বিভাগের আরো সংবাদ