[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

আজকের রাশিফল: ১৬ মে

প্রকাশঃ May 16, 2016 | সম্পাদনাঃ 18th May 2016

52370203807a5-horoscope-300x225-300x225-2-300x225-1-300x225-1-300x225

মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯) : আজ যেখানেই যান বাড়ির দিকে খেয়াল রাখুন। খুব বেশি আলোয় আসবার চিন্তা আজ ক্ষতির কারণ হতে পারে। বিগত দিনের স্মৃতি প্রেরণা যোগাতে পারে সামনে এগোবার। প্রেমপত্র অন্যের হাতে না দিয়ে নিজের হাতে পৌঁছলেই উত্তম। পারিবারিক কারণে অকস্মাৎ অর্থবিয়োগের সমূহ সম্ভাবনা দেখা যাচ্ছে। কর্মক্ষেত্রে পদোন্নতির দ্বার খুলে যাবে।

বৃষ (এপ্রিল ২০-মে ২০) : শরীরে বল পাবেন আগের চেয়ে বেশি। আত্মীয় স্বজনদের মধ্যে অসুস্থতার পরিমাণ বেড়ে যাবে। বন্ধু শ্রেণীর কেউ আপনাকে আজ জ্ঞান দিতে আসবে। সহকর্মীদের সঙ্গে আজ বেশ আমুদে একটা দিন যাবে। নতুন চাকরি পেয়ে যাচ্ছেন যারা এতদিন ধরে একটা চাকরি খুঁজছেন। ভ্রমণে বেরিয়ে পড়ুন: ভ্রমণেই সুখ, ভ্রমণেই শান্তি।

মিথুন (মে ২১-জুন ২০) : দুরন্ত সময় যাবে আজকে। বন্ধুদের সঙ্গে আজ বেশ আয়েশি ভঙ্গিমায় ঘুরে বেড়াবেন। অতিরিক্ত খাওয়ার জন্য শারীরিক কিছু সমস্যা তৈরি হবে। মস্তিষ্কে হঠাৎ করেই আজ দুর্দান্ত সব কাজের পরিকল্পনা এসে যাবে, কিন্তু সাবধান! কারো সঙ্গে সেটা নিয়ে কথা বলবেন না, চুরি হয়ে যাওয়ার সম্ভাবনা বেশি।

কর্কট (জুন ২১-জুলাই ২২) : প্রথমত আপনাকে যা মনে রাখতে হবে তা হচ্ছে, নিজেকে আজকে বেশ উদারপন্থি মনে হবে। এর ফলে বেশকিছু অর্থ আজ আপনার কাছ থেকে খোয়া যাবে। প্রায় ভুলতে বসেছেন এমন কোনো কাজের কথা হুট করেই মনে পড়ে যাবে। দিকভ্রান্তের মতো আজ এদিক সেদিক করে বেড়াবেন। অবশ্যই সেটা ভ্রমণ নয়। প্রিয় মানুষটি আপনাকে আজ ভোগাবে।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২) : চোখ ধাঁধাঁনো কোনো আলো এসে অন্ধ করে দিয়ে যেতে পারে। উবে যেতে পারে সাধারণ বোধ। ভুল হয়ে যেতে পারে সিদ্ধান্ত নেয়ার পথে। যদি কলমপেষা বুদ্ধিজীবী হয়ে থাকেন, তো উঠতে হবে জাতপাতের ঊর্ধ্বে। বেতনভাতা সংক্রান্ত ঘোরালো ঝামেলায় জড়িয়ে যেতে পারেন।

কন্যা (আগস্ট ২৩-সেপ্টেম্বর ২২) : অন্ধজনে আলো দান করুন। আর দ্বিতীয়বার মৃত্যু হওয়ার আগে প্রথম মৃত্যু নিয়ে ভাবুন। বাঁচার পথ চোখের সামনে উদ্ভাসিত হবে। বর্ণচোরা থেকে বর্ণবাদী- যে আচরণই দেখান না কেন, উত্তম প্রতিফল পাবেন তার, যা বহুদিন মনে থাকবে। আশু পরিণতি জেনে, বুঝে ও মেনে কাজ করুন।

তুলা (সেপ্টেম্বর ২৩-অক্টোবর ২২) : কাছের কোনো মানুষের সঙ্গে চলছে তুমুল ঝগড়া। দুজন দুজনের সর্বোচ্চ দিয়ে ঝগড়াকে টেনে ছিড়ে লম্বা করছেন। কিন্তু জানেন কি, পর মুহূর্তেই দুজন দুজনের অপরিহার্য হয়ে উঠতে পারেন। তাই যা করার ভেবে চিন্তে করা উচিৎ। ব্যবসায় দারুণ লাভের সুযোগ আছে। প্রেম নিবেদন বৃথা যাওয়ার কোনো চান্স নেই। দূরযাত্রা আজকের বিনোদনের একমাত্র উপায়।

বৃশ্চিক (অক্টোবর ২৩-নভেম্বর ২১) : আপোষের রাজনীতি আপনার সইছে না। নিজের জন্য নয় অপরের জন্য হলেও এই পথ থেকে সড়ে আসুন। গঠনমূলক কাজে আপনার সুনাম বৃদ্ধি পাবে। শারীরিক ক্ষতির সম্ভবনা রয়ে যায়। ব্যবসায়িরা চোখ কান খোলা রেখে কাজ করুন। প্রশংসিত হতে পারেন সহকর্মীদের কাছ থেকে।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১) : স্মৃতিচারণ অনেক বড় ব্যাপার। আপনি স্মৃতিচারণ করেন, তার মানে আপনার ভেতর এখনও পেছনে ফিরে যাওয়ার তাগিদ আছে। সেই তাগিদ থেকে শহরের কোণে বন্দী না হয়ে শহরের বাইরে চাকরি খুঁজুন। মনের শান্তি মিলবে। আর এখন আপনার সিদ্ধান্ত নেয়ার সময়: আপনি অর্থ উপার্জন করবেন নাকি শান্তিতে থাকবেন। মনে রাখবেন আপনার কোনো ভালো বা মন্দ নেই, সবই সময়ের চাহিদা।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯) : বাণিজ্যে আজ বিরাট লাভ। আত্মীয় স্বজনরা সব হুমড়ি খেয়ে পড়বে, আপনার সাফল্যে কারো কারো চোখ জ্বালা করবে তবুও থামা যাবে না। দিনের শেষ ভাগে শারীরিক কিছু সমস্যা দেখা দিতে পারে। হাঁটা পথ এড়িয়ে চলুন। পরিবারের সন্তান কর্তৃক সুখবর আসবে। গৃহশিক্ষককে যথেষ্ট সম্মান দেয়া হচ্ছে না আপনার, এইদিকে একটু খেয়াল রাখবেন।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮) : জাগতিক বিষয়াদির চাইতে আধ্যাত্মিক বিষয়গুলো বেশি গুরুত্ব পাবে আপনার কাছে। চাহনিটা তাই বদলে গিয়ে হয়ে যাবে অন্যরকম। মৃত ও জীবিতের পার্থক্য বুঝতে একটু কষ্ট হয়ে গেলে কিছু মনে করবেন না। অভাবনীয় এক সত্য প্রেম এসে ধুয়ে মুছে দিয়ে যাবে সব।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০) : নিজের ভেতর অপরাধবোধ জন্ম নিয়েছে। আপনার সময় যে আসন্ন তা সহজেই বোঝা যায়। প্রতিদিন অন্তত নিয়ম করে একটা ভালো কাজ করুন এবং মনকে স্মরণ করিয়ে দিন। পুত্রের শারীরিক অবস্থার অবনতি হবে। দূরের যাত্রা শুভ তবে বিদেশ যাত্রা শুভ নয়।

এই বিভাগের আরো সংবাদ