[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date], [bangla_time]

আজকের রাশিফল: ১০ মে

প্রকাশঃ May 10, 2016 | সম্পাদনাঃ 10th May 2016

52370203807a5-horoscope-300x225

মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯) : যারা চিকিৎসা পেষায় যুক্ত আছেন তাদের জন্য আজকের দিনটি গোড়া থেকেই শুভ রয়েছে। বিশেষ কোনো জটিলতার সমাধান পেয়ে যাবেন। অফিসে সবকিছুই স্বাভাবিক থাকবে তবে সহকর্মীর আড়চোখকে উপেক্ষা করা কষ্টকর হবে। পারিবারিক অশান্তি কাটিয়ে আজ সুখকর পরিবেশ বজায় থাকবে। তবে ব্যবসায়ীরা রাজনীতির ময়দানে সরব না থেকে ব্যবসা করলে ভালো হবে। প্রবাসীদের কেউ দেশে ফিরতে পারে।

বৃষ (এপ্রিল ২০-মে ২০) : ব্যবসাটা আপনার কাছ থেকে আরেকটু মনযোগ আশা করছে। যদি মনের মধ্যে কোনো অসাধু ভাবনা থাকে তবে তা প্রকাশ পাবে আজ। মানুষের মনের ভেতরেই পশুবৃত্তি বাস করে। তাই যতটা সম্ভব আজ আত্মজিজ্ঞসা চালু রাখুন। নিজের সৃষ্টিশীলতা আর পরিশ্রমী মনোভাব বজায় রাখতে অনেক যুদ্ধ করতে হচ্ছে আপনাকে। প্রিয়জন ভুলে যাবেন না, আজ অন্তত কিছুটা সময় তাকে দিন।

মিথুন (মে ২১-জুন ২০) : কোন বিষয়ের গভীরে না যেতে চাওয়ার প্রবণতা আজ আপনাকে ভোগাবে। কারও প্রতি অহেতুক অবিশ্বাস পুষে রাখার শাস্তি পাবেন। প্রেমভাগ্য আজ তেমন অনুকূল নয়, মনোমালিন্য তৈরি হতে পারে কোন পারিবারিক ইস্যুকে ঘিরে। কর্মক্ষেত্রে আপনার হাতে বিনষ্ট হতে পারে কোন গুরুত্বপূর্ণ নথি বা বস্তু। তবে ঘ্রাণ ও কান সজাগ রাখলে এড়াতে পারেন এসব দুর্ঘট। পুরনো কোন উৎস থেকে অর্থ এসে আপনাকে চমকে দিতে পারে।

কর্কট (জুন ২১-জুলাই ২২) : একঘেয়েমির কারনে কোন একটা কাজ হাতছাড়া হয়ে যেতে পারে। অহেতুক বিভিন্ন জায়গায় অর্থের জন্য চেষ্টা না করে নির্দিষ্ট স্থানে ক্রমাগত চেষ্টা করাই ভালো। সামগ্রিক অর্থনৈতিক মন্দা পরিস্থিতির শিকার আপনি। তবে দুপুর নাগাদ বেতন কিংবা অন্য কোনো বিল পাওয়ার সম্ভাবনা রয়েছে। শারিরীক অবস্থার অবনতি হতে পারে। অন্য সব কাজেই আজ আপনি চালকের আসনে। শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত জটিলতা অব্যাহত থাকবে।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২) : মনে আজ ভয় থাকবে কিন্তু তাকে জয় করার মতো মানসিক শক্তিও থাকবে। সময়টা আজ অলসতায় কাটবে। মনের মধ্যে বিষণ্ণতা ভর করতে চাইবে। ঘটনাচক্রে দেখা হয়ে যাবে পুরনো শত্রুর সঙ্গে। বেকারদের জন্য দিনটি বিনোদনে ভরপুর না থাকলেও কিছুটা হাসিখুশি ভাব লেগেই থাকবে মনে।

কন্যা (আগস্ট ২৩-সেপ্টেম্বর ২২) : আজকে শত্রুর হাসিতে আপনার হাসি আটকে রাখা দায় হয়ে পড়বে। কর্মক্ষেত্রের ঝামেলা নিজ অবসর সময়কেও নষ্ট করে দেবে। যা আপনার এমদম পছন্দ নয়। আপনার চারপাশে পরিবর্তন আসবে। দূরযাত্রা শুভ। প্রেমের ইতিবাচক সাড়া অনিবার্য।

তুলা (সেপ্টেম্বর ২৩-অক্টোবর ২২) : পরিবার, সমাজ ও রাষ্ট্র নিয়ে চিন্তায় রাতের ঘুম হারাম হয়ে যাবে। গুরুজনেরা বলছেন, কত আর ঘরের খেয়ে বনের মোষ তাড়াবি। বলতেই হচ্ছে, গুরুজনেরা সবসময় সঠিক নয়। সবাইকে হিসেবে রেখে যে সামষ্টিক ভাবনা আপনি ভাবছেন, তা আপনাকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। প্রেমভাগ্যে অনুতাপ যোগ। অর্থাৎ এমন কারও প্রেমে পড়তে পারেন, যে কারণে পরে অনুতাপ হতে পারে। কর্মস্থল অনুকূল। অর্থ অনুকূল।

বৃশ্চিক (অক্টোবর ২৩-নভেম্বর ২১) : সবার কাছে গ্রহণযোগ্যতা হারাচ্ছেন দিন দিন। কাজে কর্মে আগের মতো মনোযোগ আসছে না। পারিবারিক সমস্যা নিশ্চয়ই কর্মের মধ্যে আনা ঠিক হচ্ছে না। আপনার পারিবারিক সমস্যাটি অন্য একজনের জন্য ঝুলে আছে, তাকে কোন ভাবে বাগে আনতে পারলেই ব্যাস। ভ্রমণের জন্য দিনটি শুভ। আপনার যা প্রয়োজন তা আজই পেয়ে যাচ্ছেনৃ

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১) : কোন ঢেউয়ের ধাক্কা খেয়ে কোন তীরে গিয়ে যে উঠবেন সেটা এখনো নিশ্চিত না। আপনার জন্য আজকের দিনটি ধোঁয়াশা হয়ে থাকলেও রাতের অংশটুকু ভীষণ পরিষ্কার। তখন মনোযোগ দিলেই বের করে ফেলতে পারবেন প্রত্যাশাটা ঠিক কতটুকু এবং কেমন। পাওনাদার পেছন ছাড়বে না।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯) : মকর জাতক এবং জাতিকা নিজেদের অতিরিক্ত রূপের কারণে বিপাকে পড়তে পারেন। আপনার প্রতি অনুরাগে আরক্ত হতে পারেন একান্তই অনাকাঙ্ক্ষিত কোন ব্যক্তি। ভালোবাসার মানুষের কাছ থেকে কোন কারণে একটু দূরত্ব তৈরি হওয়ার আশঙ্কা আছে। সৃজনশীল কাজে আজ দারুণ কোন ফলাফল আসবে। অর্থভাগ্য সে সূত্রেই অনুকূল দেখা যাচ্ছে।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮) : মানুষের কাছে আপনি অতি বিশ্বস্ত। আজ সে বিশ্বস্ততাটা কিছুটা খোয়াতে হতে পারে। বুদ্ধির মারপ্যাঁচে জিততে হলে চোখকান খোলা রাখুন। কর্মস্থলের পরিবেশ অনুকূলে থাকবে। অর্থভাগ্য মন্দভাগ্য। বেকারদের কারো চাকরির খবর আসবে।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০) : আইনি জটিলত থেকে মুক্তি পেতে পারেন আজ। বাল্যবন্ধুর সাহায্য ও পরামর্শে আপনার জীবনের গুরুত্বপূর্ণ মোড় ঘুরতে পারে। তবে এক্ষেত্রে বন্ধুর কল্যাণে বেকার কারো চাকরি হলেও হতে পারে। কিন্তু মনে রাখবেন আপনার মন যা চায় সেটাই করবেন। কারণ মনের বাইরে গিয়ে চাকরি করলে উন্নতি করতে পারবেন না। প্রিয়জনের সঙ্গে মনোমালিণ্য মিটিয়ে ফেলেতে চেষ্টা করুন।

এই বিভাগের আরো সংবাদ